এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভারত, আমেরিকা-সহ ৯ দেশের উপর থেকে বিমান চলাচল নিষেধাজ্ঞা তুলে নিল হংকং

আন্তর্জাতিক ডেস্ক: নতুন করে করোনার সংক্রমণ বেলাগাম তাণ্ডব চালাতে শুরু করলেও ভারত, আমেরিকা সহ ৯ দেশের উপর থেকে বিমান চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল হংকং প্রশাসন। আজ সোমবার হংকংয়ের প্রশাসক ক্যারি ল্যাম জানিয়েছেন, আগামী এপ্রিল মাস থেকেই ভারত, আমেরিকা, অস্ট্রেলিয়া, ফ্রান্স সহ নয় দেশের সঙ্গে ফের বিমান পরিষেবা শুরু হবে।

গত জানুয়ারি মাসে আচমকাই করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার পরে ভারত সহ আটটি দেশের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ করে দেওয়ার ঘোষণা করেছিল হংকং প্রশাসন। পরে ফেব্রুয়ারি মাসে তালিকায় নেপালকেও অন্তর্ভুক্ত করা হয়। বিশ্বের অন্যতম বাণিজ্যিক কেন্দ্রের কর্তৃপক্ষের তরফে জানানো হয়, করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকি থাকায় আপাতত নয়টি দেশের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ থাকবে। হংকংয়ের এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছিলেন বহু ব্যবসায়ী ও কর্মজীবি।

জানুয়ারি ও ফেব্রুয়ারির চেয়েও গত কয়েকদিন ধরে প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ আরও বেলাগাম হয়ে উঠেছে দ্বীপটিতে। নতুন বছরেই করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন কয়েক লক্ষ বাসিন্দা এবং প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৬০০’র বেশি। যদিও ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক রাখতে কিচুটা ঝুঁকির পথেই হেঁটেছে হংকং প্রশাসন। আজ সোমবার হংকংয়ের প্রশাসক ক্যারি লাম সাংবাদিকদের বলেন, ‘আগামী ১ এপ্রিল থেকেই ভারত, আমেরিকা, ফ্রান্স, অস্ট্রেলিয়া সহ যে নয়টি দেশের সঙ্গে বিমান পরিষেবা স্থগিত রাখা হয়েছিল, তা নতুন করে শুরু করা হবে। যে সব দেশের করোনা পরিস্থিতি হংকংয়ের চেয়ে খারাপ নয় এবং যাঁদের শরীরে মারণ ভাইরাসের উপসর্গ নেই, তাঁদের প্রবেশের ক্ষেত্রে কোনও বিধি-নিষেধ থাকছে না’।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো, অবস্থা আশঙ্কাজনক

আল কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টে জামিন পেলেন ইমরান খান

তাইওয়ানের আকাশে ৪৫ চিনা যুদ্ধবিমানের মহড়া

চিনা পণ্যে আমেরিকায় উচ্চ শুল্ক চাপালেন বাইডেন

পেরুতে ভয়াবহ বাস দুর্ঘটনায় নিহত ১৬

গাজায় নিহতদের ৫৬ শতাংশই মহিলা ও শিশু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর