এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কাজ শুধু পর্নোগ্রাফি দেখা, মাত্র একটি পদের জন্যে ৯০ হাজার আবেদন, কে চাকরি পেল জানেন!

নিজস্ব প্রতিনিধি: পর্নোগ্রাফি দেখাই পেশা! শুধুমাত্র সেই কারণেই আবেদন ৯০ হাজার চাকরিপ্রার্থীর, কী অবাক হচ্ছেন তাইতো, শুধুমাত্র পর্নোগ্রাফি দেখলেই বেতন, তাও আবার এক ঘণ্টার বেতন কত জানেন! শারীরিক চাহিদা নিবারণের কারণে অনেকেই পর্নোগ্রাফি দেখেন কিন্তু পেশাগত ভাবে পর্নোগ্রাফি দেখা, এরকমও চাকরি হয়!

হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমন চাকরি রয়েছে আমাদের পৃথিবীতে। তবে এই চাকরির পদ মাত্র একটি। আর একটা পদের জন্যে চাকরির জন্য আবেদন জমা পড়েছে নাকি ৯০ হাজার। সরকারি চাকরিরও বোধহয় এত ডিম্যান্ড নেই। তবে শেষ পর্যন্ত চাকরি পেলেন এক বাইশ বছরের তরুণী। তাঁর বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি। 

হ্যাঁ, অবাক হলেও ব্যাপারটা সত্যি। এই ঘটনাটি ঘটেছে আমেরিকায়। একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নোগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত হয়েছেন রেবেকা ডিক্সন নামক এক তরুণী। এই চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারা বিশ্ব থেকে প্রায় ৯০ হাজারেরও বেশি মানুষ আবেদন করেছিল এই পদটির জন্য। সকলকে টেক্কা দিয়ে দিলেন স্কটল্যান্ড নিবাসী রেবেকা। চাকরি পেয়েই স্বাভাবিক ভাবেই তিনি সপ্তম সাগরে ভাসছেন। এই প্রসঙ্গে, রেবেকার বক্তব্য, তাঁর এখনও বিশ্বাস হচ্ছে না যে, চাকরিটা তিনি পেয়েছেন। তবে তিনি খুব উদার মনের মানুষ, তাই কাজটি তাঁর জন্য একেবারে উপযুক্ত।

তবে এই প্রথম নয়, এর আগেও অপর একটি পর্নোগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ সামলেছেন রেবেকা। তাই তিনি অভিজ্ঞতাবান। তবে কাজটি ঠিক কী নিছক পর্নোগ্রাফি দেখা? আসলে, নিজের ইচ্ছায় পর্ণ ছবি দেখা আর কর্ম সূত্রে পর্ণ ছবি দেখা, একেবারেই আলাদা। এই কাজটি হল, শুধু পর্নোগ্রাফি দেখা তা নয়। ছবিগুলিতে কী ধরনের ভাষা প্রয়োগ হচ্ছে, কোন ধরনের পোশাকে পরছেন অভিনেতারা, তা দেখে সব লিখে রাখতে হবে এই পদের কর্মীকে। তবেই না তথ্য বিশ্লেষক বলা হয়েছে। এই ছবির শুরু থেকে শেষ, কোনও মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত বাড়ি থেকেই কাজ করবেন রেবেকা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ঘুম আসছে না ? ৫ রকমের রোগ বাসা বাঁধে নি তো?

লাঞ্চে রুটি খাচ্ছেন! এই উপায়ে ভাত খেলে ওজন থাকবে বশে

বুদ্ধ পূর্ণিমায় বুদ্ধকে পায়েস নিবেদন করা হয় কেন ?

টেকঅফ ও ল্যান্ডিংয়ের সময় সিট সোজা রাখতে বলা হয় কেন?

কাজের চাপে মেজাজ হারাচ্ছেন! নিজেকে শান্ত রাখবেন কী করে?

বয়স ৩০ হলে ভুলেও এই ৫ টি খাবার ছোঁবেন না!

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর