এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




জ্বর ১০৭ ডিগ্রি,  দিল্লিতে হিটস্ট্রোকে মৃত্যু বিহারের  বাসিন্দার  




নিজস্ব প্রতিনিধিঃ তীব্র গরমে পুড়ছে দিল্লি । তাপমাত্রা ছাড়িয়েছে ৫২.৩ ডিগ্রি। আর এই তীব্র গরমে প্রাণ হারালেন বিহারের দ্বারভাঙ্গার  এক বাসিন্দার । জানা গিয়েছ, বুধবার রাতে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

 সূত্রের খবর,  ৪০ বছর বয়সী ওই ব্যক্তি গত পাঁচ বছর ধরে দিল্লিতে বসবাস করছেন। বর্তমানে তিনি পাইপলাইন ফিটিংস তৈরির কারখানায় কাজ করেন। সোমবার আচমকাই অসুস্থ হয়ে পড়ায়  মধ্যরাতে তাঁকে  হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকেরা জানান, তিনি এমন একটি ঘরে থাকতেন যেখানে কোনও কুলার বা ফ্যান ছিল না । এরফলে ওই ব্যক্তির জ্বর হয়। তাতেই তাঁর শরীরের তাপমাত্রা বেড়ে ১০৭ ডিগ্রি সেলসিয়াসে ছাড়িয়ে যায়। যা স্বাভাবিকের থেকে প্রায় ১০ ডিগ্রি বেশি। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ওই ব্যক্তি হিট স্ট্রোক ইউনিটে ছিলেন। বুধবার সকালে তাকে ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। আচমকাই তাঁর অবস্থার অবনতি হওয়ায় বুধবার  রাতেই তাঁর মৃত্যু হয়। এই প্রথম হিটস্ট্রোকে মৃত্যুর ঘটনা ঘটল দিল্লিতে।

উল্লেখ্য, প্রথমবার দিল্লির তাপমাত্রা ৫২ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি পেরিয়েছে। আবহাওয়া অফিসের তরফ থেকে  জানানো হয়েছে, দিল্লিতে আরও কয়েকদিন তাপপ্রবাহ অব্যাহত থাকবে। ভয়াবহ পরিস্থিতি থেকে রেহাই পাওয়ার খুব একটা সম্ভাবনা নেই। এরফলে  একদিকে প্রবল তাপপ্রবাহ অন্যদিকে তীব্র জল সংকট কবে দূর হবে তা নিয়ে চিন্তায় ঘুম উড়েছে দিল্লিবাসীর। কবে মিলবে স্বস্তি, সেই দিকেই তাকিয়ে রয়েছে আমজনতা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

ট্রাক্টরে চেপে সংসদ ভবনে পৌঁছলেন সিপিএম সাংসদ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর