এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




নির্বাচনের আগে ব্রিটেনে বেকায়দায় প্রধানমন্ত্রী সুনক




নিজস্ব প্রতিনিধি : আগামী ৪ জুলাই ব্রিটেনে সাধারণ নির্বাচন। তার আগে কিছুটা হলেও বেকায়দায় ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। ইতিমধ্যে সুনকের কনজারভেটিভ পার্টির একের পর এক পার্লামেন্টের সদস্য ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এখনও পর্যন্ত ৭৮ জন পার্লামেন্টের সদস্য নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়িয়েছেন। এই পরিস্থিতিতে ভোটের রণকৌশল নির্ধারণে নিজের ঘনিষ্ঠদের সঙ্গে বৈঠক শুরু করেছেন ঋষি সুনক।

সম্প্রতি সুনকের মন্ত্রিসভার দুই সদস্য মাইকেল গোভ ও আন্দ্রিয়া লিডসম লোকসভা ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রী ঋষি সুনককে চিঠি লিখে নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন এই দুই মন্ত্রিসভার সদস্য। আন্দ্রিয়া লিডসম চিঠি লিখে জানিয়েছেন, ‘সমস্ত দিক বিচার বিবেচনা করেই আগামী লোকসভা নির্বাচনে ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছি।‘ একইসঙ্গে ঋষি সুনকের মন্ত্রিসভার আরেক সদস্য মাইকেল গোভ জানান, ‘দেশের জন্য সকলের কাজ করতে চায়। তবে এখন পরবর্তী প্রজন্মকে জায়গা করে দিতে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর সময় এসেছে।‘ কিছুদিন আগেই ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী টেরেজা মে-ও নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

একের পর এক পার্লামেন্টের সদস্য যখন নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াচ্ছেন, তখন নতুন করে রণকৌশল নির্ধারণে নিজের ঘনিষ্ঠদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী ঋষি সুনক। নির্বাচনের যখন আর কয়েক সপ্তাহ বাকি, তখন প্রচারে থাকার কথা সুনকের। কিন্তু সুনক নির্বাচনী প্রচারে না গিয়ে তাঁর উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেছেন। উদ্ভূত পরিস্থিতিতে সুনক যে কিছুটা হলেও বেকায়দার পড়েছেন তা অনেক রাজনৈতিক পর্যবেক্ষকেরই অভিমত। এই পরিস্থিতিতে সুনককে খোঁচা দিতে ছাড়েননি বিরোধী দল লেবার পার্টির নেতা স্টেল্লা ক্রেসি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি জানান, সুনকের এখন অবসর নেওয়া প্রয়োজন। ব্রিটেনের মানুষ এখন অন্য সরকারকে চাইছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

ব্রিটেনে ভেঙে ফেলা হচ্ছে জগন্নাথ দেবের মন্দির, কারণ কী?

যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রকে ইজরায়েলের ওপর চাপ দিতে আহ্বান জানিয়েছে হামাস

কুয়েতে অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ স্ট্যালিনের, জরুরি বৈঠকে বিজয়ন

গাজায় চিকিৎসা ও অপুষ্টিতে মৃত্যুর মুখে প্রায় ৮০০০ শিশু! জানালো ‘হু’

কুয়েতে অগ্নি দুর্ঘটনায় ভারতীয়দের মৃতদেহ দেশে ফেরানোর অনুরোধ কমল হাসানের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর