এই মুহূর্তে

সূর্যদের বিরুদ্ধে মাঠে নামার আগেই প্রোটিয়া শিবিরে জোর ধাক্কা

PERTH, AUSTRALIA - OCTOBER 30: Lungi Ngidi of South Africa receives the ball during the ICC Men's T20 World Cup match between India and South Africa at Perth Stadium on October 30, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

নিজস্ব প্রতিনিধি: আগামিকাল রবিবার ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ওই ম্যাচের আগেই জোর ধাক্কা খেল প্রোটিয়ারা। চোটের কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন দলের নির্ভরযোগ্য বোলার লুঙ্গি এনগিডি। তার বদলি হিসেবে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার বিউরান হেনড্রিক্স।

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপ ফাইনালে হারের পরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ঘরের মাটিতে টি টোযেন্টি সিরিজে অজিদের দুরমুশ করেছিলেন সূর্যরা। সিরিজে ৪-১ ব্যবধানে জয়ী হয়েছিল ব্লু ব্রিগেড। ফলে অনেকটাই আত্মবিশ্বাস নিয়ে রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে অভিযান শুরু করতে চলেছেন রাহুল দ্রাবিড়ের শিষ্যরা।

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ হবে। রবিবার প্রথম ম্যাচ। বাকি দুই ম্যাচ হবে মঙ্গলবার ও বৃহস্পতিবার। কিন্তু সূর্যদের বিরুদ্ধে সিরিজে দলের তিন পেসারকেই পাচ্ছে না প্রোটিয়ারা। চোটের কারণে আগেই ছিটকে গিয়েছেন এনরিখ নরকিয়া। সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে কাগিসো রাবাদাকে। এবার লুঙ্গি এনগিডিও ছিটকে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার টেস আক্রমণ অনেকটাই দুর্বল হয়ে পড়ল। বাঁ পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় লুঙ্গিকে টি সিরিজে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়ানডে ও টেস্ট সিরিজেও তিনি আদৌ খেলতে পারবেন কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। দক্ষিণ আফ্রিকা দলের চিকি‍ৎসকরা লুঙ্গির চোটের দিকে বিশেষ নজর রেখে চলেছেন। তারাই সপ্তাহ খানেক বাদে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর