এই মুহূর্তে

হল্যান্ডকে ছাড়াই টানা চার ম্যাচ বাদে জয়ের মুখ দেখল ম্যান সিটি

নিজস্ব প্রতিনিধি: দলের তারকা ফুটবলার আর্লিং হল্যান্ডকে ছাড়াই টানা চার ম্যাচ বাদে জয়ের মুখ দেখল ম্যানচেস্টার সিটি। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লুটন টাউনকে ২-১ গোলে হারিয়ে জয় ছিনিয়েছিল গত তিন বারের চ্যাম্পিয়নরা। ম্যান সিটির হয়ে গোল করেছেন বেনার্দো সিলভা ও জ্যাক গ্রিলিশ। আর লুটনের হয়ে গোল করেছেন অ্যলিজা আদেবায়ো।

এদিন লুটনের বিরুদ্ধে মাঠে নামার আগে যথেষ্টই চাপে ছিল পেপ গার্দিওলার শিষ্যরা। কেননা গত চার ম্যাচে জয়ের মুখ দেখেনি ম্যান সিটি। চেলসি, লিভারপুল, টটেনহ্যাম এবং অ্যাস্টন ভিলার বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করে মাঠ ছাড়তে হয়েছিল জ্যাক গ্রিলিশ ও আর্লিং হল্যান্ডদের। চার ম্যাচের মধ্যে তিনটিতে ড্র আর একটিতে হেরে পয়েন্ট তালিকায় অনেকটাই পিছিয়ে পড়েছিল গত তিন বারের চ্যাম্পিয়নরা। উল্টে ম্যাচের আগে পায়ের হাড়ের চোটের জন্য দল থেকে ছিটকে গিয়েছিলেন দলের প্রধান কাণ্ডারী আর্লিং হল্যান্ড। আগের চার ম্যাচের ফল ভুলে ম্যাচের শুরু থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে ঝাঁঢ়পিয়ে পড়েছিলেন বেনার্দো সিলভা-জ্যাক গ্রিলিশরা। একের পর গোলের সুযোগ পেয়েই লুটনের জালে বল জড়াতে ব্যর্থ হন। ফিল ফোডেনের দারুণ এক শট প্রতিহত করে দলের নিশ্চিত পতন রোধ করেন লুটন গোলরক্ষক পিটার কামিন্সকি। আর্জেন্টাইন তারকা আলভারেজকেও নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন তিনি। উল্টে প্রথমার্ধের সংযুক্ত সময়ে আন্দ্রোস টাউনসেন্ডের ক্রসে গোল করে লুটনকে এগিয়ে দেন এলিজা আদেবায়ো। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ম্যান সিটি। ফের হারের আশঙ্কায় আশঙ্কিত হয়ে পড়েন গত তিন বারের চ্যাম্পিয়ন দলের সমর্থকরা।

যদিও দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য ঝাঁপিয়ে পড়েন আলভারেজ,  বেনার্দো সিলভারা। ৬২ মিনিটে দুরন্ত এক পাসে লুটনের জাল কাঁপিয়ে দলকে সমতায় ফেরান বেনার্দো। ওই গোলের পরেই লুটনের রক্ষণভাগ ভেঙে পড়ে। তিন মিনিট বাদে হুলিয়ান আলভারেজের ক্রস থেকে সিটিকে এগিয়ে দেন জ্যাক গ্রিলিশ। এগিয়ে থাকার পরে ব্যবধান বাড়াতে ঝাঁপিয়েছিলেন পেপ গার্দিওলার শিষ্যরা। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিলেন। তবে কাজের কাজ করতে পারেননি। পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় নিয়ে দল মাঠ ছাড়তে পারায ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা খানিকটা স্বস্তির নিশ্বাস ফেলেছেন।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর