এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বেলপাহাড়ির আরাত্রিকা মাত্র আড়াই বছরেই তাক লাগিয়ে দিয়েছে

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: বয়স মাত্র ২ বছর ৮ মাস। নাম আরাত্রিকা মাহাত। বাড়ি জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি(Belpahari) শহরে। এখনও স্কুলে ভর্তির বয়স হয়নি ছোট্ট মেয়েটির। কিন্তু এরমধ্যেই এক অদ্ভুত রেকর্ড গড়ে ফেলল আরাত্রিকা(Aratrika)। এখনও ভালো করে কথা বলাও শেখেনি সে। কিন্তু এরমধ্যেই আদো গলায় A থেকে Z বা এক থেকে পঞ্চাশ গড়গড় করে বলতে পারে সে।

শুধু তাই নয়, প্রত্যেকটি অক্ষর ও সংখ্যা চিহ্নিত করে ফেলে একেবারেই। এখানেই শেষ নয়, প্রায় ৫০টি দেশের জাতীয় পতাকা আরামসে চিনিয়ে দেয় আরাত্রিকা। আরও আছে ইংরেজি সাতদিনের নাম, বারো মাসের নাম ও ছয়টি ঋতুও গড়গড় করে বলে দেয় ওই একরত্তি। আর তাতেই নাম উঠেছে ইন্ডিয়া বুক ওফ রেকর্ডে।

এই সামান্য বয়সে সাধারণত শিশুরা শুধুই খেলতে চায়। আরাত্রিকাও খেলতে ভালোবাসে। তবে ওর স্মৃতিশক্তি যে অন্যান্য শিশুদের থেকে অনেকটাই বেশি সেটা বুঝতে পেরেছিলেন আরাত্রিকার বাবা প্রসেনজিৎ মাহাত। ফলে খেলার ছলে তাঁকে নানান জিনিস শেখাতে শুরু করেন তিনি। আরাত্রিকার মাও তাঁকে তালিম দিতে শুরু করেন। মানুষের শরীরের প্রত্যেকটি অঙ্গ প্রত্যঙ্গ, প্রায় ২০টি করে যানবাহন, চিকিৎসার সরঞ্জাম, শিশুদের খেলার সরঞ্জামের নাম শিখে নিয়েছে আড়াই বছরের আরাত্রিকা।

এছাড়া ৪০টির ওপর জীবজন্তু, সবজি, ফলমুল সে চিনতে পারে। এমনকি ১২টি দেশের জাতীয় প্রতীক তাঁর কন্ঠস্থ। এরকম আরও উদাহরণ আছে যা আরাত্রিকা সহজেই চিনে ফেলেছে। এই অসাধারণ প্রতিভাকে ঘিরে হইচই রব বেলপাহাড়ি জুড়ে। অনেকেই আসছেন এই খুদে প্রতিভাকে দেখতে। মাত্র ২ বছর ৮ মাস বয়েসেই যে নাম তুলে ফেলেছে ইন্ডিয়া রেকর্ড বুকে। ‘এই মুহূর্তের’ পক্ষ থেকে ছোট্ট আরাত্রিকার উজ্জ্বল ভবিষ্যত কামনা করে তার পরিবারকে শুভেচ্ছা জ্ঞাপন করা হলো।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘মোদির পুতুল অমৃতা, মহিলাদের ইজ্জত বিক্রি করেছে বিজেপি’ আক্রমণ অভিষেকের

ভোটের আগেই তৃণমূল প্রার্থী মিতালি বাগের গাড়িতে ভাঙচুর, আরামবাগে ছড়াল উত্তেজনা

৩৩ লক্ষ টাকা প্রতারণা, হাওড়ায় গ্রেফতার বেসরকারি ব্যাঙ্কের এজেন্ট

কমিশনের রোষানলে হবিবপুর থানার IC, করা হল বদলি

সাঁইবাড়ির শহরে আজ হাঁটবেন মমতা, জনস্রোতের অপেক্ষায় জি টি রোড

তারাশঙ্করের হাঁসুলি বাঁকের মাটিতেই আজ সভা মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর