এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

LIC ধামাকা! মাত্র ১০০ টাকা করে জমালেই মিলবে ১৫ লক্ষ

নিজস্ব প্রতিনিধি: বিমা সংস্থাগুলির মধ্যে অন্যতম একটি নাম হল LIC। অন্যান্য বিমা কোম্পানিগুলির থেকে LIC-র গ্রাহক সংখ্যা যে সবথেকে বেশি এই কথা সহজেই বলা যায়। বারাবরই গ্রাহকদের কথা মাথায় রেখে বিভিন্ন রকমের পলিসি বাজারে নিয়ে আসে এই বিমা সংস্থাটি। এবার পেনশন হোল্ডারদের জন্য একটি বিশেষ পলিসি নিয়ে এল তারা। যেটা আপাতত বিনিয়োগকারীদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। LIC-র এই নতুন প্ল্যানটির নাম হল Jeevan Tarun Plan। এই প্ল্যানে মাত্র ১০০ টাকা করে জমালেই মিলবে প্রায় ১৫ লক্ষ

LIC-র ক্যালকুলেটর অনুযায়ী, কোনও ব্যক্তি যদি মাসে ২৮০০ টাকা অর্থাৎ দৈনিক ১০০ টাকার কম বিনিয়োগ করে থাকেন, তাহলেও ম্যাচুরিটির সময় তিনি কমপক্ষে ১৫ লক্ষ টাকা পাবেন। আর এই পলিসির ম্যাচুরিটির সময়সীমা হল ২৫ বছর। তবে পলিসি হোল্ডারকে মাসে কমপক্ষে ২৮০০ টাকা করে পলিসি দিয়ে যেতে হবে। সেইসঙ্গে ম্যাচুরিটির সময় এই পলিসিতে মিলবে দ্বিগুণ বোনাস। ন্যূনতম ৭৫০০০ টাকার মতো বেনিফিট। এই পলিসির ক্ষেত্রে সর্বনিম্ন বয়সের সংখ্যা হল ৯০ দিন তথা ৩ মাস। অর্থাৎ বাবা-মায়েরা তাদের বাচ্চাদের ভবিষ্যতের জন্য এই পলিসিটি করে রাখতে পারেন।

অন্যদিকে, গতমাসের শেষের দিকে গ্রাহকদের জন্য একটি আকর্ষণীয় পেনশন প্ল্যান এনেছিল LIC। সেটি হল মাত্র একবার বিনিয়োগ করলেই আপনি প্রতিমাসে ১২০০০ টাকা করে পেনশন পেয়ে যাবেন। তবে এই পলিসি করতে গেলে গ্রাহকের ন্যূনতম বয়স হতে হবে ৪০ বছর। আর সর্বাধিক বয়স হতে হবে ৮০ বছর। আপনি যদি এককালীন ৩০ লক্ষ টাকা LIC-তে জমা করেন তাহলে প্রতিমাসে ১২,৩৮৮ টাকা করে পেনশন পেয়ে যাবেন। এর কোনও সময়সীমা নেই, বিনিয়োগ করা গ্রাহক যতদিন বাঁচবেন ততদিন LIC-র তরফ থেকে এই টাকা পেনশন পেয়ে যাবেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কীভাবে আবহাওয়ার নির্ভুল তথ্য জানায় অ্যাপগুলি?

সরকারি লেনদেনের ক্ষেত্রে বড় সুবিধা হারাতে চলেছেন স্টেট ব্যাঙ্কের ক্রেডিট কার্ড গ্রহীতারা

প্রথমবার ৭৬ হাজারের ঘর ছুঁয়েও পতনের মুখে শেয়ারবাজার

২৫ বছর রাজত্বের পর ‘সনি ইন্ডিয়া’ ছাড়ছেন সংস্থার এমডি

চলতি বছরেই ইন্ডিগো বিমানে চালু হচ্ছে বিজনেস ক্লাস

লক্ষ্মীবারে ইতিহাস গড়ল শেয়ারবাজার, এক লাফে ১,১৯৭ সূচক বাড়ল সেনসেক্স

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর