এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মিড- ডে মিলের মাংস ভাত খেয়ে অসুস্থ ২০ পড়ুয়া

নিজস্ব প্রতিনিধি: ফের মিড-ডে মিলের খাবার খেয়ে অসুস্থ একদল পড়ুয়া। পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল ব্লকের ইচ্ছাপুর প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল খেয়ে ২০ জন পড়ুয়া অসুস্থ হয়ে হাসপাতালে। অসুস্থদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। অসুস্থ পড়ুয়াদের সঙ্গে দেখা করতে হাসপাতালে পৌঁছেছেন স্থানীয় বিধায়ক, বিডিও-সহ জনপ্রতিনিধিরা।

স্কুল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইচ্ছাপুর প্রাথমিক বিদ্যালয়ে ১২০ জন পড়ুয়া রয়েছে। সোমবার দুপুরে মিড-ডে মিল খাওয়ার পর প্রথমে এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। এই ঘটনা প্রকাশ্যে আসতে ওই পড়ুয়াকে তড়িঘড়ি স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। এর কিছুক্ষণের মধ্যে আরও বেশকিছু পড়ুয়া অসুস্থ হয়ে পড়তে থাকে। সবমিলিয়ে এখনও পর্যন্ত অসুস্থ হয়ে পড়া পড়ুয়ার সংখ্যা দাঁড়িয়েছে ২০। জানা গিয়েছে, ওইদিন স্কুলে মিড-ডে মিলের মেনুতে ছিল মাংস-ভাত। সেই খাবার খেয়ে একে একে অসুস্থ হয়ে পড়তে থাকে পড়ুয়ারা। অসুস্থ হয়ে পড়লে তাদের গেঁওখালি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে ৫ জন পড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মহিষাদল গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়।

এই ঘটনা নিয়ে স্কুলের শিক্ষিকাদের দাবি, ওইদিন মিড-ডে মিল রান্নার পর  ছাত্রছাত্রীদের তা পরিবেশন করা হয়। পড়ুয়াদের খাবার দেওয়ার আগে স্কুলের শিক্ষিকারা সেই খাবার খেয়েও দেখেছেন বলে দাবি তাঁদের। তবুও কীভাবে এতজন পড়ুয়া অসুস্থ হয়ে পড়ল, তা নিয়ে ভেবে পাচ্ছেন না তাঁরা। এই ঘটনা নিয়ে মহিষাদলের বিডিও যোগেশচন্দ্র মণ্ডল বলেন, ‘এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। প্রশাসনিক বৈঠকে থাকাকালীন স্কুলের প্রধান শিক্ষকের কাছ থেকে খবর পাই। মিড-ডে মিলের দায়িত্বে যাঁরা রয়েছেন তাঁরা সঙ্গেসঙ্গেই ভিজিট করেন। তদন্ত চলছে, কি কারণে এত জন পড়ুয়া মিড-ডে মিল খেয়ে অসুস্থ হয়ে পড়ল তার তথ্য জানা যাবে।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Per Day Income ৩-৪ কোটি, শাহজাহান কাণ্ডে দাবি CBI’র

পুরুলিয়ায় তৃণমূলের জেলা পরিষদ সদস্যের অস্বাভাবিক মৃত্যুতে গ্রেফতার ৩

দুর্গাপুর এনআইটি ‘র দ্বিতীয় বর্ষের ছাত্রের আত্মহত্যা, গাফিলতির দায় মেনে পদত্যাগ ডিরেক্টরের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর