এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভারতে এবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করছে অ্যামাজন

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: দেশেও কী আর্থিক মন্দা শুরু হল? অনলাইন শিক্ষা প্রতিষ্ঠান বাইজুস (Byju’s) আগেই কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছিল। এবার ভারতে থাকা সংস্থার  কোচিং সেন্টারও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল ই-কমার্স সংস্থা অ্যামাজন (Amazon)। আচমকাই কেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল, তা নিয়ে ই-কমার্স সংস্থার পক্ষ থেকে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।

করোনাভাইরাসের (Coronavirus) প্রকোপে যখন কার্যত শিক্ষা ব্যবস্থা থমকে পড়েছিল তখনই ভারতে কোচিং সেন্টার চালু করেছিল অ্যামাজন (Amazon)। গত বছরের জানুয়ারি মাসে ঢাকঢোল পিটিয়ে চালু হয়েছিল কোচিং সেন্টারগুলি। মূলত জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন (JEE), নিট (NEET) সহ প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিতে যাতে পড়ুয়াদের কোনও সমস্যা না হয় সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন অ্যামাজনের শীর্ষ আধিকারিকরা। প্রতিযোগিতামূলক পরীক্ষার পাশাপাশি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অনলাইন কোচিং ক্লাস চালু করা হয়।

বৃহস্পতিবার ই-কমার্স সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘আগামী বছরের অগস্ট মাস থেকেই দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা অ্যামাজন আকাদেমি বন্ধ করে দেওয়া হবে। ইতিমধ্যেই অনলাইন কোচিং নেওয়ার জন্য যারা অগ্রিম ফি জমা করেছেন, তাদের সেই ফি ফেরত দেওয়া হবে। নতুন করে আর কাউকে কোচিং সেন্টারে ভর্তি নেওয়া হবে না।’ মাঝপথে কোচিং সেন্টার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে হাজার-হাজার পড়ুয়া চরম সমস্যায় পড়বেন বলে মনে করছেন শিক্ষাবিদরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিনমজুরের কাজ করে সংসার চালান ‘পদ্মশ্রী’ দর্শনম মোগুলাইয়া

রায়বরেলি-অমেথিতে কংগ্রেসের প্রচারের নেতৃত্বে প্রিয়াঙ্কা

অক্ষয় তৃতীয়ার আগে সস্তা সোনা, আশায় বুক বাঁধছেন ক্রেতারা

কাসভের গুলিতে মারা যাননি হেমন্ত কারকারে, বিস্ফোরক দাবি কংগ্রেস নেতার

রাজস্থানে ভয়াবহ পথ দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনের মৃত্যু

মহারাষ্ট্রে কংগ্রেসের তারকা প্রচারকের তালিকায় রাহুল- সোনিয়া

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর