এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভারতে প্রবেশ করল অস্কার, সেরা শর্ট তথ্যচিত্রের খেতাব জিতল ‘দ্য এলিফ্যান্ট হুইস্পার্স’

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শুরু হয়েছে ৯৫তম অ্যাকাডেমি পুরস্কার। সকলের চোখ এখন এসএস রাজামৌলির আরআরআর-এর দিকে। ছবির গান নাটু নাটুর সেরা গান হিসেবে মনোনীত হয়েছে। যে বিভাগে অন্যান্য মনোনীতদের মধ্যে রয়েছে করতালি (টেল ইট লাইক এ ওম্যান), হোল্ড মাই হ্যান্ড (টপ গান ম্যাভেরিক), লিফট মি আপ (ব্ল্যাক পাথার ওয়াকান্ডা ফরএভার), এবং দিস ইজ এ লাইফ (এভরিথিং এভরিথিং অল অ্যাট ওয়ানস)। ইতিমধ্যেই এভরিথিং এভরিভয়্যার অল অ্যাট একসে বিশাল এগারোটি মনোনয়ন নিয়ে এগিয়ে আছে। শুধু তাই নয়, এবারে অস্কারে ছিল ভারতীয়দের জন্যে ছিল একাধিক গর্বের মুহূর্ত। ভারত থেকে তিনটি মনোনয়ন পেয়েছে। সেরা ডকুমেন্টারি চলচ্চিত্র অল দ্যাট ব্রেদস, সেরা শর্ট তথ্যচিত্র হিসেবে মনোনীত হয়েছিল দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স, এবং সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে RRR-এর নাটু নাটু।

এছাড়াও চলতি বছর অভিনেত্রী দীপিকা পাড়ুকোন অস্কারের অন্যতম উপস্থাপক ছিলেন। যা ভারতীয় ইতিহাসে প্রথম। যিনি অভিনেত্রী এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডোয়াইন জনসন, মাইকেল বি জর্ডান, জেনেল মোনা, জো সালডানা, জেনিফার কনেলি, রিজ আহমেদ এবং মেলিসার সঙ্গে যোগ দিয়েছিলেন। এছাড়াও শোয়ের হোস্ট ছিলেন কৌতুক অভিনেতা জিমি কিমেল। অস্কারে নাটু নাটুর লাইভ পারফরম্যান্স করেছেন রাহুল ও কাল ভৈরব। তবে অস্কারের বিজেতাদের মধ্যে থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে, ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শৌনক সেনের সেরা ডকুমেন্টারি চলচ্চিত্র অল দ্যাট ব্রেদস।

কিন্তু নিরাশ হওয়ার কোনও ব্যাপার নেই, ইতিমধ্যেই ভারতে প্রবেশ করেছে অস্কার। অন্যান্যদের হারিয়ে সেরা শর্ট তথ্যচিত্রের খেতাব জিতল গুণীত মঙ্গার ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। অস্কার জিতেই টুইটারে গিয়ে লিখেছেন গুনিত মঙ্গার লিখেছেন, “আমরা ভারতীয় প্রোডাকশনের জন্য প্রথম অস্কার জিতেছি! দুই মহিলা এটি করেছেন! আমি এখনও কাঁপছি।” অন্যদিকে RRR-এর দিকে তাকিয়ে রয়েছেন সবাই। খুশবু সুন্দর টুইটারে রাজামৌলির জন্যে প্রার্থনা করে লিখেছেন, “যাও বজ্র ধরো!! যদি কেউ এটির যোগ্য হয়ে থাকে তবে এটি আপনিই৷ যে গানটি বিশ্বকে তার সুরে নাচিয়েছে৷  – #NaatuNaatu নিশ্চয়ই ঘরে অন্য গৌরব নিয়ে আসবে। #কীরাভানি গারু এটি প্রাপ্য।”

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের ‘ওয়াইনারি’ মামলার নয়া মোড়

ব্র্যান্ড প্রমোশনে গিয়ে একজনকে রাস্তায় ফেলে পেটান লারা, ভয়ে শিউরে ওঠেন অক্ষয়

‘আমি তাঁর নামটা জানতে চাই’, শাকিব খানের তৃতীয় বিয়ে নিয়ে বিস্ফোরক শবনম বুবলী

‘পিকু’-তে ইরফানের সঙ্গে কাজ করতে খুব ভয় পেয়েছিলেন দীপিকা, কিন্তু কেন?

IPL-এর অবৈধ স্ট্রিমিং মামলায় তলব, হাজিরা দিতে সময় চাইলেন তামান্না

হেরেও হচ্ছে না শিক্ষা, ফের ভোটে দাঁড়াচ্ছেন হিরো আলম

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর