এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘পদে থাকার অযোগ্য’, তামিলনাডুর রাজ্যপালের বিরুদ্ধে রাষ্ট্রপতিকে চিঠি স্ট্যালিনের

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: তামিলনাডুর রাজ্যপাল আর এন রবির সঙ্গে মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের সঙ্ঘাত চরমে পৌঁছল। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি পাঠিয়ে তামিলনাডুর রাজ্যপালের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে সরাসরিই দাবি করেছেন, ‘সাংবিধানিক পদের দায়িত্ব পালনে সক্ষম নন বর্তমান রাজ্যপাল। ফলে অবিলম্বে ‘অযোগ্য রাজ্যপাল’কে হঠিয়ে দেওয়া হোক।

রাজ্যের সাংবিধানিক প্রধানের দায়িত্ব নিয়ে আসার পর থেকেই ডিএমকে সরকারের বিরুদ্ধে কার্যত জেহাদ গোষণা করেছেন রাজ্যপাল আর এন রবি। বিভিন্ন বিষয়ে রাজ্যভভন বনাম রাজ্য সরকারের সঙ্ঘাত প্রকাশ্যে এসেছে। সাম্প্রতিক সময়ে ইডির হাতে গ্রেফতার হওয়া বিদ্যু‍ৎ মন্ত্রী ভি সেন্থিল বালাজিকে বরখাস্ত করা নিয়ে তা চরমে পৌঁছেছে। প্রথমে আচমকাই জেলবন্দি মন্ত্রীকে বরখাস্ত করেছিলেন রাজ্যপাল। তাঁর সেই এক্তিয়ার বহির্ভূত কাজ নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশজুড়ে। শেষ পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রকের শীর্ষ আধিকারিকদের ধমক খেয়ে ‘নিজের থুতু নিজে চাটার’ মতোই সেন্থিল বালাজির বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছিলেন রাজ্যপাল।

আর রাজ্যের সাংবিধানিক প্রধানের সীমা লঙ্ঘনের জলজ্যান্ত প্রমাণ হাতে পাওয়ার পরেই নতুন করে সুর চড়িয়েছেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। দেশের সাংবিধানিক প্রধান দ্রৌপদী মুর্মুকে শনিবার  চিঠি দিয়ে রাজ্যপাল হিসেবে আর এন রবি কীভাবে রাজ্য সরকারের বিভিন্ন কাজে নাক গলিয়ে বাগড়া দেওয়ার চেষ্টা চালাচ্ছেন তার সুনির্দিষ্ট তথ্য পেশ করেছেন। বাল্যবিবাহে জড়িত বেশ কিছু পুরোহিতের বিরুদ্ধে তদন্তে তামিলনাডুর রাজ্যপাল বাধা দিচ্ছেন বলেও চিঠিতে অভিযোগ করেছেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী। চিঠির শেষাংশে স্ট্যালিন লিখেছেন, ‘সাংবিধানিক প্রধানের মতো উচ্চ পদে বসার জন্য যে আর এন রবি যোগ্য নন, তা গত দুই বছরের কার্যকলাপে বার বার বুঝিয়ে দিয়েছেন। ফলে তাকে অবিলম্বে ওই গুরুদায়িত্ব থেকে সরানো হোক।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইঞ্জিনে আগুন, বেঙ্গালুরুতে জরুরি অবতারণ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানের

পঞ্চম দফা নির্বাচনের আগেই রক্তাক্ত কাশ্মীর, জঙ্গি হামলায় নিহত ১

সঙ্ঘের প্রয়োজন ফুরিয়েছে মোদির বিজেপির অন্দরে, বোঝালেন নাড্ডা

যৌন কেলেঙ্কারিতে যুক্ত দেবগৌড়ার নাতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বিজ্ঞাপনে তৃণমূলকে নিশানা, সুকান্তকে শোকজ নির্বাচন কমিশনের

৮,৮৮৯ কোটি টাকার মদ, নগদ বাজেয়াপ্ত কমিশনের, শীর্ষে মোদির রাজ্য গুজরাত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর