এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সিরিয়ায় বড় হামলা চালাল আমেরিকা , মৃত ৯

courtesy: Google

আন্তর্জাতিক ডেক্সঃ প্যালেস্টাইন এবং ইজরায়েলের মধ্যে যুদ্ধের মাঝেই মার্কিন যুক্তরাষ্ট্র( US) এবং ইরানের (Iran)মধ্যে শুরু হয়েছে সংঘর্ষ। বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, মার্কিন সেনাদের ওপর হামলার জবাবে মার্কিন যুদ্ধবিমানগুলো বুধবার সিরিয়ার (Syria)  পূর্বাঞ্চলে ইরান-সংশ্লিষ্ট একটি অস্ত্র মজুদ স্থাপনায় হামলা চালিয়েছে। এই নিয়ে গত দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো সিরিয়ার ওপর হামলা চালাল মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘দুটি মার্কিন এফ-১৫ বিমান একটি অস্ত্র মজুদ স্থাপনায় হামলা চালিয়েছে।’

অস্টিন বলেন, ইরাক ও সিরিয়ার ধারাবাহিক হামলার জবাবে আমেরিকা এই হামলাটি চালিয়েছে। এই হামলার নিয়ে ইরানের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা চাই আপনারা আপনাদের প্রক্সি ও মিলিশিয়া গ্রুপগুলোকে আমাদের ওপর হামলা বন্ধ করতে নির্দেশ দিন।’ জানা গিয়েছে, বুধবার এই হামলায় ইরানে প্রাণ হারিয়েছে ৯ জন। মার্কিন হামলা আটকাতে ইরান প্রায় আড়াই হাজার এবং সিরিয়ায় প্রায় ৯০০ মার্কিন সেনা মোতায়েন করেছে। প্রসঙ্গত যুদ্ধের মধ্যে, গত কয়েক দিনে মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক ঘাঁটিতে বেশ কয়েকটি রকেট ক্ষেপণাস্ত্র হামলা (Attack) হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের নির্দেশে মার্কিন সেনাবাহিনী এই অভিযান চালায়। সিরিয়া থেকে ইরান পর্যন্ত মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা চালানো হয়। ১৭ অক্টোবর থেকে ইরানে মার্কিন সেনাবাহিনীকে লক্ষ্য করে কমপক্ষে ১২ টি এবং সিরিয়ায় চারটি হামলা হয়েছে। বিমান বাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পিট রাইডার বলেছেন, দুটি হামলায় ২১ জন আমেরিকান আহত হয়েছেন। এই হামলা নিয়ে ইরানের বিদেশমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান জানিয়েছেন, গাজা উপত্যকায় হামাসের বিরুদ্ধে ইজরায়েলের প্রতিশোধমূলক আক্রমণ বন্ধ না হলে আমেরিকাও এই আগুন থেকে বাঁচতে পারবে না। গাজায় গণহত্যার জন্য ইরান মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ি করেছে। ইরানের বিদেশমন্ত্রীর এই বক্তব্যের পরেই ইরানের ওপর হামলা চালানো শুরু করে দিয়েছে আমেরিকা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

থাইল্যান্ডে হিট স্ট্রোকের বলি ৬১ জন, পারদ ছাড়াল ৪৪ ডিগ্রি

আদালতের সামনে  ছুরিকাঘাতে মৃত্যু দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ইউটিউবারের

অর্থের জন্য ট্রাম্পের সঙ্গে সম্পর্কে জড়াননি, দাবি পর্ন স্টার স্টর্মি ড্যানিয়েলসের

আচমকাই চিনে চালু হোয়াটসঅ্যাপ

ফের মার্কিন মুলুকে নিখোঁজ ভারতীয় ছাত্র, তদন্তে পুলিশ

মার্কিন মুলুকে এবার বিমান বাহিনীর কৃষ্ণাঙ্গ আধিকারিক খুন পুলিশের হাতে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর