এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

করোনার সংক্রমণ বেলাগাম, দুই সপ্তাহ বাড়ল স্কুল-কলেজের ছুটি

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বিধি-নিষেধেও করোনার বেলাগাম সংক্রমণ রোখা যায়নি। ফলে দেশের স্কুল-কলেজগুলিতে ছুটির মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানো হলো। অর্থা‍ৎ আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকছে। বুধবার সাংবাদিকদের এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মণি।

চলতি বছরের শুরু থেকেই দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে। গত কয়েকদিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২ হাজারের গণ্ডি ছাড়িয়ে চলেছে। ১৩ জানুয়ারি থেকে বিধি-নিষেধ চালু করলেও খুব একটা সুফল পাওয়া যায়নি। করোনার সংক্রমণ থেকে পড়ুয়াদের বাঁচাতে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সরকারের অনুরোধ মেনে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।

মারণ ভাইরাসের সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে না আসায় শিক্ষা প্রতিষ্ঠান আরও কিছুদিন বন্ধের জন্য শিক্ষা মন্ত্রকের কাছে সুপারিশ করেছিল করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি কমিটি। সেই সুপারিশ মেনে আরও দুই সপ্তাহের জন্য স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন শিক্ষামন্ত্রী দীপু মণি সাংবাদিকদের বলেন, ‘দেশে করোনার সংক্রমণ পরিস্থিতির উপরে তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে। যেহেতু সংক্রমণের হার ৩০ শতাংশের কাছাকাছি তাই বিশেষজ্ঞদের সুপারিশ মেনে দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে।’

দেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পরে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। গত বছরের সেপ্টেম্বরে পরিস্থিতির অনেকটা উন্নতি হওয়ায় ১৮ মাস বাদে পড়ুয়াদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা খুলে দেওয়া হয়। যদিও করোনা সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় টিকা ছাড়া পড়ুয়াদের ক্লাসে বসতে দেওয়া হবে না বলে শিক্ষা মন্ত্রকের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছিল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাংলাদেশের বান্দরবানে সেনার সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৩ জঙ্গি

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

বাংলাদেশে সাত সকালে ভয়াবহ পথ দুর্ঘটনা, বাস উল্টে নিহত পাঁচ

টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক শান্ত, দলে জায়গা পেলেন সাকিব

বুবলীর পর থানায় ছুটলেন অপু বিশ্বাস, তাঁর আবার কী অভিযোগ?

পুত্রের পর কন্যাসন্তানের মা হলেন পরীমণি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর