এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

১৯৮৬ তে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা মারাদোনার জার্সি নিলামে

আন্তর্জাতিক ডেস্ক: রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে বিক্রি হয়েছিল দিয়াগো মারাদোনার (Diego Maradona) ১৯৮৬ সালে ইংল্যান্ডের (England) বিপক্ষে ম্যাচে দ্বিতীয়ার্ধে পরা সেই বিখ্যাত জার্সি। যে জার্সি গায়ে চাপিয়ে সর্বকালের সেরা গোল এবং সর্বকালের সবচেয়ে বিতর্কিত গোল—দুটিই করেছেন তিনি।  

এ জার্সির মাহাত্ম্য আর্জেন্তিনার (Argentina)  মানুষের কাছে আরও বেশি। জার্মানির বিপক্ষে ফাইনালে এই জার্সি পরেই মাঠে নেমেছিলেন মারাদোনার । হোর্হে বুরুচাগাকে দিয়ে গোল করিয়ে বিশ্বকাপ মাথার ওপর তুলে ধরা—সবই এই জার্সিতে। সে জার্সিই কাল মঙ্গলবার নিলামে উঠছে।

নিলাম প্রতিষ্ঠান জুলিয়েন বিক্রির জন্য তুলেছে এই জার্সি। এই প্রতিষ্ঠানের দাবি, প্রয়াত সাংবাদিক হোসে মারিয়া মুনিয়েজের কাছ থেকে জার্সিটা পেয়েছে তারা। জার্সির গায়ে মারাদোনা (Diego Maradona) কালো একটা মার্কার দিয়ে সাক্ষর করেছেন এবং লিখেছেন, ‘হোসে মারিয়ার জন্য এটা। আমার ভালোবাসা নিও।’

তবে ইংল্যান্ড ম্যাচে পরা জার্সির তুলনায় এই জার্সি নিয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। শুধু ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ বলে সে জার্সি বিক্রি হয়েছে প্রায় ৯০ লাখ ডলারে। আর এই জার্সির ক্ষেত্রে আশাই করা হচ্ছে, জার্সি বিক্রি থেকে মাত্র ৪০ থেকে ৬০ হাজার ডলার উঠবে।

এই জার্সি যে এই জার্সি যে ১৯৮৬ সালের ২৯ জুনের সেই বিখ্যাত দিনের—সেটার প্রমাণ শুধু মারাদোনার স্বাক্ষরই নয়। সেদিন মেক্সিকোর আজতেকা স্টেডিয়ামের কাঁদায় পড়ে গিয়েছিলেন ম্যারাডোনা। জার্সির বুকের দিকটায় সে মাটির দাগও আছে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হায়দরাবাদকে গুঁড়িয়ে জয়ী চেন্নাই সুপার কিংস

হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের জন্য ২১৩ রানের লক্ষ্যমাত্রা চেন্নাইয়ের

ঘরের মাঠে ফের হার গুজরাতের, ৯ উইকেটে জিতল বেঙ্গালুরু

বেঙ্গালুরুকে জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যমাত্রা গুজরাতের

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ পাকিস্তান দলের দায়িত্বে

হায়দরাবাদকে হারিয়ে জয়ের ছন্দে ফিরতে মরিয়া চেন্নাই

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর