এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চাইনিজ খেতে ভালবাসেন, তাহলে চটজলদি বানিয়ে নিন গার্লিক ফিশ

নিজস্ব প্রতিনিধি: চাইনিজ খেতে কে না ভালোবাসেন। চাইনিজ মোটামুটি সবারই প্রিয়। ফ্রাইড রাইস, তিনি চিকেন সবটাই চাইনিজ খাবার। তবে চিলি গার্লিক চিকেন খেয়েছেন কিন্তু গার্লিক ফিশ খেয়েছেন কী, হ্যাঁ আজ আপনাদের জানাবো গার্লিক ফিশ তৈরি করার উপায়!

উপকরণঃ- ভেটকি মাছ, রসুন কুচি, রসুন বাটা, চিনি, নুন, ভিনিগার, হোয়াইট পেপার পাউডার, ডার্ক সয়া সস, স্প্রিং অনিয়নের সাদা অংশ, স্প্রিং অনিয়নের সবুজ অংশ, ময়দা, কর্নফ্লাওয়ার, বেকিং পাউডার, বেকিং সোডা, টমেটো কেচাপ, ডিম।

প্রণালীঃ- প্রথমে একটি পাত্রে মাছের টুকরোগুলিকে নুন, ভিনিগার ও হোয়াইট পেপার পাউডার দিয়ে অন্তত ২০ মিনিট ম্যারিনেট করে রাখুন। এরপর অন্য একটি পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার, ডিম, বেকিং পাউডার, বেকিং সোডা, হোয়াইট পেপার পাউডার, চিনি ও নুন সব একসঙ্গে ভাল করে মিশিয়ে জল যোগ করে একটি ব্যাটার বানিয়ে নিন। এবার ম্যারিনেটেড মাছগুলো ব্যাটারে মাখিয়ে ডুবিয়ে তেলে লাল করে ভেজে তুলে রাখুন। এবার অন্য একটি প্যানে তেল গরম করে স্প্রিং অনিয়নের সাদা অংশ ও রসুন দিয়ে ভেজে তার মধ্যে রসুন বাটা দিয়ে নাড়তে থাকুন। মোটামুটি ভাজা হয়ে এলে সামান্য জল দিয়ে দিন। এবার ভিনিগার, ডার্ক সয়া সস, চিনি, হোয়াইট পেপার পাউডার ও নুন একসঙ্গে মিশিয়ে আবারো একটু ফুটতে দিন। অন্যদিকে কর্নফ্লাওয়ার ও জল দিয়ে একটা মিশ্রণ বানিয়ে গ্রেভি বানিয়ে তা গ্যাসে ফুটতে দিন। তা ফুটতে শুরু করলে কর্নফ্লাওয়ারের মিশ্রণটি দিয়েই ভাজা মাছগুলো দিয়ে ঠিক করে নেড়ে নিন। এবার একটি সার্ভিং বোলে ঢেলে ওপর থেকে স্প্রিং অনিয়নের সবুজ অংশ ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন গার্লিক ফিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

এই গরমে বাটা মাছের ঝোল বড়ি বেগুন দিয়ে জমে যাবে মধাহ্নভোজ

এইভাবে বানালে মাংসকে’ও টেক্কা দেবে এঁচোড় কালিয়া

স্বাদবদল করতে ঘরেই বানিয়ে ফেলুন দই চিংড়ি

কাঁচা আম দিয়ে খাট্টা মিঠা রসালো মোচার পাতুরি, জিভে জল আনবেই

ইলিশকেও টেক্বা দেবে চিতল মাছের মুইঠ্যা! জানুন সহজ রেসিপি

ঘরে বসে বানিয়ে ফেলুন ‘KFC ’স্টাইলে জিভে জল আনা চিকেন পপকর্ন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর