এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বারাণসীতে মোদির বিরুদ্ধে অবশেষে মনোনয়ন জমা দিলেন শ্যাম রঙ্গিলা

নিজস্ব প্রতিনিধি: সাধ করেছিলেন বারাণসীতে নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর হয়ে লড়াই করবেন। সেইমতো রাজস্থান থেকে ছুটে এসে বারাণসীতে প্রচার চালিয়েছেন কৌতুক অভিনেতা। কিন্তু গতকাল মঙ্গলবার (মে ১৪) মনোনয়নপত্র জমা দিতে গিয়েই তাল কাটে অভিনেতার। মোদির বিরুদ্ধে তাঁর মনোনয়নপত্র জমা দিতে গিয়েই তাল কাটে অভিনেতার। প্রাথমিক সমস্যার সম্মুখীন হন তিনি। তাঁর মনোনয়নপত্র জমা নেওয়া হয়নি। বিষয়টি নিজেই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ভিডিওর মাধ্যমে জানিয়েছেন অভিনেতা। তাঁর কথায়, এই ঘটনাটি তিনি বহুবার নির্বাচন কমিশনকে জানিয়েও কোনও কাজের কাজ হয়নি। প্রশাসন বাধা দিয়েছে তাঁর মনোনয়ন জমা দিতে। এই ঘটনার ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই জানা গেল, অবশেষে দেশের সবচেয়ে শক্তিশালী মানুষ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বারাণসী থেকে মনোনয়ন জমা দিয়েছেন শ্যাম রঙ্গিলা।

রাজস্থানের বাসিন্দা শ্যাম, যিনি মোদিকে সঠিকভাবে নকল করার জন্য পরিচিত। মঙ্গলবার তিনি বলেছিলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে উত্তরপ্রদেশের হাই-প্রোফাইল নির্বাচনী এলাকা থেকে তাঁর মনোনয়ন জমা দেওয়ার অনুমতি দেওয়া হচ্ছে না। তিনি টূইটার হ্যান্ডেলে একটি পোস্ট করে জানান, ‘আমার কাছে সমস্ত প্রস্তাবক এবং নথি রয়েছে। কিন্তু তারা আমার মনোনয়ন নিচ্ছে না। আপনাদের ভালোবাসা ও সমর্থনে আমি নিয়ম অনুযায়ী সব শর্ত পূরণ করে মনোনয়ন জমা দিয়েছি। আমি এখনও এই দেশের গণতন্ত্রের উপর পূর্ণ আস্থা রাখি।’ ১৪ মে বিকেল পর্যন্ত ছিল, এই আসনের মনোনয়ন দাখিলের শেষ তারিখ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ একাধিক প্রার্থী এদিন তাঁদের মনোনয়ন জমা দিয়েছে। কিন্তু মনোনয়ন জমা নেওয়া হয়নি শ্যামের।

নির্বাচন কমিশন (ইসি) পরে জানিয়েছেন, রঙ্গিলা পরে তাঁর অফিসিয়াল শ্যাম সুন্দরের নামে মনোনয়ন জমা দিয়েছেন। এই প্রথম নয়, এর আগেও ২০১৯ সালে, বারাণসীতে রিটার্নিং অফিসার বরখাস্ত করা বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) জওয়ান তেজ বাহাদুর যাদবের মনোনয়ন প্রত্যাখ্যান করেছিলেন, যিনি মোদির বিরুদ্ধে সমাজবাদী পার্টির প্রাথমিক সরকারী প্রার্থী ছিলেন। যাদব বিএসএফ কর্মীদের পরিবেশিত খাবারের নিম্নমানের বিষয়ে অভিযোগ করার পরে লাইমলাইটে উঠেছিলেন।এদিকে গতকাল রঙ্গিলার আপলোড করা ভিডিওতে, তাকে একদল পুলিশ সদস্যকে জিজ্ঞাসা করতে দেখা গিয়েছিল যে, কেন তাঁকে মনোনয়ন দাখিলের জন্য পুলিশি বাধা দেওয়া হচ্ছে। তখন একজন পুলিশ কর্মকর্তা জানান, নিরাপত্তার কারণে তাঁর প্রবেশ বন্ধ করা হয়েছে এবং তাকে দুপুর ১২টার পর ঢুকতে দেওয়া হবে। তিনি ১৩ মে পর্যন্ত অপেক্ষা করেছিলেন কিন্তু তাকে মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। এরপর সোমবার, তিনি নয়াদিল্লিতে প্রধান নির্বাচন কমিশনারের কাছে একটি চিঠিও দিয়েছিলেন যাতে তাকে তার মনোনয়ন জমা দেওয়ার অনুমতি দেওয়া হয়। তবে বারাণসী প্রশাসন এখনও রঙ্গিলার অভিযোগের প্রতিক্রিয়া জানায়নি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘আমি চাই নরেন্দ্র মোদি ফের দেশের মুখ্যমন্ত্রী হোন’, মুখ ফস্কে নীতীশ কুমার

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বিহারে মদ খেয়ে মহিলাদের উপরে নির্যাতনের ঘটনা অনেকটাই কমেছে, উঠে এল গবেষণায়

‘মানুষের তৈরি বিপর্যয়’, রাজকোট অগ্নিকাণ্ডে ক্ষোভ উগরে দিল গুজরাত হাইকোর্ট

পঞ্জাব থেকে উদ্ধার ৫ কেজি হেরোইন, গ্রেফতার ৭

যোগী রাজ্যে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১১ পূণ্যার্থী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর