এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সংস্থার জরুরী বৈঠক এড়ালেন BYJU’s কর্ণধার

নিজস্ব প্রতিনিধিঃ বাইজুস সংস্থার প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে লুকআউটের নোটিশ জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপরেই শুক্রবার বাইজুর শেয়ারহোল্ডারা একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকেন। আর এই ভার্চুয়াল বৈঠকে যোগদান করেছিলেন ২০০ জন। তবে উপস্থিত ছিলেন না বাইজুস সংস্থার প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন।

এদিনের এই বৈঠকে  সংস্থার চার বিনিয়োগকারী এনসিএলটি-তে মামলা করে রবীন্দ্রনকে বাইজুস থেকে সরানোর আবেদন  করে। এরআগে বাইজুস থেকে রবীন্দ্রনকে সরান জন্য ৬ জন শেয়ারহোল্ডর প্রস্তাব দেয়। আর সেই প্রস্তাবের ভিত্তিতেই জরুরী বৈঠক ডাকে ইজিএম বা এক্সট্রাঅর্ডিনারি জেনারেল মিটিং।  তবে এই বৈঠকে কি নিয়ে আলোচনা হয়েছে তা এখন জানা যায়নি।

অন্যদিকে বাইজুর পিছনে অনেকদিন ধরেই পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তাদের অভিযোগ ২০১১ থেকে ২০২৩ সালের মধ্যে বিদেশ থেকে বাইজু সংস্থা ২৮ হাজার কোটি টাকা এফডিআই বা প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ হিসাবে পেয়েছিল। সেই অঙ্কে ৯৭৫৪ কোটি টাকার হিসাবে গড়মিল ছিল।   সেই টাকা বিদেশি ফান্ডিং খাতে নিয়ম বিরুদ্ধভাবে যায় বলে উঠে আসে। বর্তমানে বৈদেশিক মুদ্রা ব্যবস্থাপনা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, বাইজু অ্যাপটি যে সংস্থার অধীনে সেই ‘থিঙ্ক অ্যান্ড লার্ন প্রাইভেট লিমিটেড’ ২০১১ সালে স্থাপন করেছিলেন শিক্ষক বাইজু রবীন্দ্রন ও তাঁর স্ত্রী দিব্যা গোকুলনাথ। অ্যাপের মাধ্যমে বিভিন্ন শ্রেণির পড়ুয়াদের লেখাপড়ায় সাহায্যে করে বাইজুস। তাদের তৈরি করে পরীক্ষার জন্য। এপ্রিল ভারতে তাদের বিরুদ্ধে প্রথম ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট  বা ফেমা ভাঙার অভিযোগে তদন্ত শুরু করে ইডি। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাজস্থানের চুরু ও হরিয়ানার সিরসায় তাপমাত্রা ছাড়াল ৫০ ডিগ্রি

গরম থেকে রেহাই পেতে সভায় নিজের মাথাতেই জল ঢাললেন রাহুল

পরীক্ষার উত্তরপত্র দেখার রিল বানিয়ে বিতর্কে শিক্ষিকা

গল্প নয় সত্যি, পঞ্জাবে বাড়ির ছাদে ‘স্ট্যাচু অব লিবার্টি’!

ভারী বৃষ্টিপাতের জেরে অসমে নিহত এক শিক্ষার্থী, জখম ১২ শিশু  

কীভাবে আবহাওয়ার নির্ভুল তথ্য জানায় অ্যাপগুলি?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর