এই মুহূর্তে

তামিলনাড়ুর ঘুষ কেলেঙ্কারিতে ইডি দফতরে তল্লাশি চালিয়ে উদ্ধার বেশ কিছু নথি

Curtesy; Google

নিজস্ব প্রতিনিধি: ঘুষ বা বেআইনি টাকা নজরে এলে এতদিন তদন্ত চালাত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু এবার তদন্ত খোদ ইডির ঘরে। তামিলনাড়ুর মাদুরাইয়ে এক সরকারী কর্মচারীর কাছ থেকে ২০ লক্ষ টাকা ঘুষ আদায়ের অভিযোগে মাদুরাইয়ের ইডির এক আধিকারিককে গ্রেফতার করেছে তামিলনাড়ু পুলিশ। কেন্দ্রীয় এজেন্সির অফিস এবং অফিসারের বাসভবনে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি নথি বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই প্রথম তামিলনাড়ু পুলিশ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কোনও অফিসারকে গ্রেফতার করল।

অভিযুক্ত অফিসার অঙ্কিত তিওয়ারিকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। যদিও এন ফোর্সমেন্ট ডিরেক্টরেট এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি।

ভিজিল্যান্স অ্যান্ড অ্যান্টি-দুর্নীতি ডিরেক্টরেটের মতে, তিওয়ারি একটি মামলায় আইনি পদক্ষেপ এড়ানোর জন্য এক কর্মচারীর কাছে ৩ কোটি টাকা দাবি করেছিলেন, যা ইতিমধ্যে নিষ্পত্তি হয়ে গেছে। এরপর ইডি ওই কর্মচারীর কাছে দাবি করেছিলেন যে তিনি প্রধানমন্ত্রীর অফিসের নির্দেশে এই কাজ করছেন এবং তাকে এজেন্সির মাদুরাই অফিসে তলব করেছিলেন। তিওয়ারি যখন সেখানে আসেন, তখন তিনি ৩ কোটি টাকা ঘুষ দাবি করেন। পরে তিনি ৫১ লক্ষ টাকায় নামিয়ে এনে দাবি করেন যে তিনি তাঁর উর্ধ্বতনদের সাথে কথা বলেছেন।

২০ লক্ষ টাকার প্রথম কিস্তি ১ নভেম্বর পরিশোধ করা হয়েছিল। অবশিষ্ট ৩১ লাখ টাকার জন্য ওই সরকারি কর্মচারীকে হয়রানি করেন তিওয়ারি। ৩০ শে নভেম্বর তিনি ডিভিএসিতে অভিযোগ দায়ের করেন এবং অঙ্কিত তিওয়ারিকে গ্রেপ্তার করা হয়। আরও জানা গিয়েছে, গ্রেফতার করার খবর পেয়ে পালাছিল তিওয়ারি। কিন্তু পুলিশের গাড়ি তিওয়ারিকে ধাওয়া করে গ্রেফতার করে। তদন্ত এখনও চলছে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আচমকাই শিন্ডে-ফড়নবিশদের মধ্যাহ্নভোজে আমন্ত্রণ পওয়ারের, শোরগোল মরাঠা ভূমে

রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩ আসন দূরে NDA

হিমাচলের মুখ্যমন্ত্রী পদে থাকছেন সুখুই, জানালেন কংগ্রেসের বিশেষ দূত শিবকুমার

আদালতের অনুমতি না নিয়ে রাম রহিমকে প্যারোলে মুক্তি নয়, নির্দেশ পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের

‘দুঃখিত, ক্ষমা করে দিও’, বাবাকে শেষ চিঠিতে লিখল আত্মঘাতী পড়ুয়া

কানপুরে গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার ২ কিশোরীর দেহ, ধর্ষণের অভিযোগ পরিবারের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর