এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




৩০০০ হাজার কর্মী ছাঁটাই করছে তথ্য-প্রযুক্তি সংস্থা SAP




নিজস্ব প্রতিনিধি: মেটা, মাইক্রোসফট, গুগলের দেখানো পথে হেঁটে এবার কর্মী ছাঁটাইয়ের কথা জানিয়ে দিল জার্মান তথ্যপ্রযুক্তি সংস্থা সাপ। বৃহস্পতিবার সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, চলতি বছরেই তিন হাজার কর্মীকে ছাঁটাই করা হবে। ব্যবসাকে শক্ত ভিতের উপরে দাঁড় করাতেই এমন কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।

আর্থিক মন্দার আশঙ্কায় গত বছরের শেষের দিক থেকে একের পর এক সংস্থা কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়ে চলেছে। মাইক্রোসফট, গুগল, মেটার মতো তথ্য প্রযুক্তি সংস্থার পাশাপাশি অ্যামাজন, টুইটার, ম্যাকডোনাল্ডস সহ একাধিক বহুজাতিক সংস্থার পক্ষ থেকে কর্মীদের একাংশকে কাজে ছুটি দেওয়া হয়েছে। সবচেয়ে বেশি চাকরি গিয়েছে তথ্য প্রযুক্তি সংস্থাগুলিতে। যাদের চাকরি এ যাত্রায় বেঁচে গিয়েছে, তাঁরাও চাকরি হারানোর আশঙ্কায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

জার্মানির ডুসেলডর্ফ ভিত্তিক এসএপি তথ্য প্রযুক্তি জগতে বেশ পরিচিত নাম। গোটা বিশ্বজুড়ে সংস্থাটির এক লক্ষ ২০ হাজার কর্মী রয়েছে। সদ্য শেষ হওয়া বছরে সংস্থার ব্যবসা তেমন হয়নি। গোটা বছরে ৩০ দশমিক ৯ বিলিয়ন ডলারের ব্যবসা করেছিল। আগের বছরের চেয়ে ১১ শতাংশ ব্যবসা বেড়েছে। কিন্তু তাতে স্বস্তি পাচ্ছেন না সাপের শীর্ষ কর্তারা। সামনের দিন আরও ভয়াবহ হতে পারে আশঙ্কায় আড়াই শতাংশ কর্মীকে চাকরি থেকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছেন সংস্থার পরিচালকরা। কর্মী ছাঁটাইয়ের ফলে ২৫০ থেকে ৩০০ মিলিয়ন ইউরো খরচ কম হবে। ফলে ২০২৪ সাল থেকে ৩০০ থেকে ৩৫০ মিলিয়ন ইউরো সাশ্রয় হবে। ওই অর্থ সংস্থার প্রসারে লাগানো হবে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ন্যাটোর পরবর্তী মহাসচিব হচ্ছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুত্তে

মক্কায় তীব্র তাপপ্রবাহে মৃত্যু ১,০৮১ হজযাত্রীর, বাংলাদেশের ৩১

১৫ মিনিটেই পণ্য পৌঁছে যাবে বাড়িতে, বড় পদক্ষেপ ফ্লিপকার্টের

‘ফল ভাল হবে না’ দক্ষিণ কোরিয়াকে কড়া হুঁশিয়ারি পুতিনের!

হজ করতে গিয়ে মক্কায় মৃত ৯৮ ভারতীয়

হামাসের মর্টার হামলায় ইজরায়েলি ২ সেনা নিহত

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর