এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

গাজায় ইজরায়েলি হামলায় নিহতের সংখ্যা ১৪ হাজার ছাড়াল

Curtesy; Google

আন্তর্জাতিক ডেস্ক: ইজরায়েল-প্য়ালেস্তাইন যুদ্ধের প্রায় দেড় মাস সম্পন্ন। এখনও পর্যন্ত ইজরায়েলি বাহিনীর হামলায় গাজায় ১৪ হাজার ১২৮ জন মানুষ নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৫ হাজার ৮৪০ জন শিশু আর ৩ হাজার ৯২০ জন নারী। আহত হয়েছে ৩৩ হাজারেরও বেশি। এছাড়াও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে ৬ হাজার ৮০০ জনেরও বেশি মানুষ।

তবে দেড় মাস ধরে চলা এই যুদ্ধের সাময়িক বিরতির প্রস্তাবে অনুমোদন দিয়েছে ইজরায়েল সরকার। ইজরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে। অন্যদিকে, বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, চারদিনের যুদ্ধবিরতি চুক্তির অনুমোদন দিয়েছে নেতানিয়াহু সরকার। চুক্তি অনুযায়ী ৫০ জন বন্দীর মুক্তির বিনিময়ে ইজরায়েলের কারাগারে বন্দী ১৫০ প্য়ালেস্তাইনবাসী মুক্তি পাবেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু।

গত অক্টোবর মাসে গাজা থেকে ইজরায়েলের উপর হওয়া হামাস গোষ্ঠীর রকেট হামলায় নিহত প্রায় কয়েক হাজার মানুষ। হামাস গোষ্ঠী পণবন্দি করে ২০০ জনের বেশি ইজরায়েলিকে। তারপর থেকেই গাজাকে হামাস মুক্ত করতে হামলা চালাচ্ছে ইজরায়েল। বোমা বর্ষণের তীব্রতায় ইতিমধ্য়েই ভয়াবহ পরিস্থিতি প্য়ালেস্তাইনের গাজার। বন্ধ খাবারের সরবরাহ। অভুক্ত হাজার হাজার শিশু। সাথে বেড়ে চলেছে মৃত্য়ু মিছিল। গাজায় নৃশংস গণহত্যা চালাচ্ছে ইজরায়েলি সেনারা। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এছাড়াও সংঘাত শুরুর পর থেকেই গাজায় সম্পূর্ণ অবরোধ আরোপ করে রেখেছে ইজরায়েল। ইজরায়েলি অবরোধ গাজাকে জ্বালানি, বিদ্যুৎ এবং পানির সরবরাহ থেকেও পুরোপুরি বিচ্ছিন্ন করে রেখেছে। সাম্প্রতিক দিনগুলোতে গাজায় কিছু সহায়তা প্রবেশ করেছে, যদিও তা প্রয়োজনের তুলনায় খুবই কম।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ঝুঁকিপূর্ণ অবতরণ ইরানের রাষ্ট্রপতির হেলিকপ্টারের

ভিডিও বানানো ছেড়ে দিলেন পাকিস্তানি ক্ষুদে ব্লগার সিরাজ

কিরগিজ দূতাবাসের বাইরে বিক্ষোভ পাকিস্তানীদের

কিরঘিজস্তান থেকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনছে পাকিস্তান

আফ্রিকার থেকে কি সোমালিয়ান প্লেট আলাদা হয়ে জুড়তে পারে ভারতে ? আশঙ্কায় বিজ্ঞানীরা

ফের  ইন্দোনেশিয়ার মাউন্ট ইবু থেকে ভয়াবহ অগ্ন্যুৎপাত, সাতটি গ্রাম থেকে সরান হল বাসিন্দাদের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর