এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দুর্নীতির অভিযোগে গ্রেফতার রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী

courtesy google

আন্তর্জাতিক ডেস্ক  : ঘুষ নেওয়ার অভিযোগে রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। এই উপ-প্রতিরক্ষামন্ত্রীর নাম তৈমুর ইভানভ।রাশিয়ার শীর্ষ তদন্তকারী সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটির একটি সংক্ষিপ্ত বিবৃতি মঙ্গলবার গভীর রাতে জানানো হয়েছিল যে, তৈমুর ইভানভকে হেফাজতে নেওয়া হয়েছে এবং তার মামলার তদন্ত চলছে। আজ বুধবার এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরে আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানিয়েছে, ইউক্রেনে চলমান যুদ্ধের মধ্যেই তাকে আটক করা হলো।

প্রসঙ্গত, ২০২২ সালে ‘রাশিয়ার দখলে থাকা ইউক্রেনের অঞ্চলগুলোতে নির্মাণ কাজের সময় দুর্নীতির পরিকল্পনায়’ অংশগ্রহণের জন্য রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী তৈমুর ইভানভকে অভিযুক্ত করেছিল দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন (এসিএফ)। এই এসিএফ এর কথায়, বিশেষ করে ইউক্রেনীয় বন্দরনগরী মারিউপোলের নির্মাণ প্রকল্প থেকে লাভবান হয়েছেন তৈমুর ইভানভ। যদিও তাঁর গ্রেফতারের কথা ঘোষণা করা হলেও তিনি তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের প্রতিক্রিয়া কীভাবে দিয়েছেন তা এখনও পর্যন্ত অজানা।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে ইভানভের কিছু সম্পত্তিতে তল্লাশিও চালানো হয়। সংবাদ সংস্থা প্রতিবেদনে বলা হয়েছে যে, ইভানভ দোষী সাব্যস্ত হলে, ১৫ বছরের জেল হতে পারে। অন্যদিকে আন্তর্জাতিক সংবাদ সংস্থার ম্যাগাজিনে বিশেষজ্ঞ ইভানভকে রাশিয়ার নিরাপত্তা কাঠামোর অন্যতম ধনী ব্যক্তি হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

তৈমুরের বয়স এখন ৪৭ বছর বয়স। ২০১৬ সালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়া দেশটির সামরিক অবকাঠামো প্রকল্পের দায়িত্বে ছিলেন তিনি। মূলত অ্যাক্টিভিস্টরা দীর্ঘদিন ধরে রাশিয়ায় কথিত ব্যাপক মাত্রার দুর্নীতির সমালোচনা করে আসছেন। এই দূর্নীতিতে ঘুষ নেওয়ার অভিযোগে এবার তৈমুর কে গ্রেফতার করল দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন। যদিও আন্তর্জাতিক সংবাদপত্র বলেছে, উপপ্রতিরক্ষামন্ত্রী ছাড়াও আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তবে এ খবরের সত্যতার আপাতত আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন

তেল হাবিবে ভয়াবহ ক্ষেপাণাস্ত্র হামলা হামাসের

নির্বাচনে আগে ব্রিটেনে বেকায়দায় প্রধানমন্ত্রী সুনক

ইজরায়েলের সঙ্গে আলোচনা প্রত্যাখান হামাসের

পর্যটকদের জন্য আইফেল টাওয়ারের প্রবেশ মূল্য বাড়ছে

ভাল্লুকের মাংস খেয়ে মস্তিষ্কে কৃমিতে আক্রান্ত মার্কিন পরিবারের ৫ সদস্য

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর