এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

জার্মানের হয়ে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন ফ্লোরিয়ান ভাইর্টৎস

নিজস্ব প্রতিনিধি: বন্ধুত্বপূর্ণ ম্যাচে বিশ্বকাপের রানার্স দল ফ্রান্সকে হারিয়ে জয়ী হল জার্মানি। শনিবার রাতে কিলিয়ান এমবাপ্পেদের ২-০ গোলে হারিয়ে দিলেন টনি ক্রুসরা। আর ওই ম্যাচেই এক ইতিহাস গড়লেন জার্মানির ফ্লোরিয়ান ভাইর্টৎস। দেশের হয়ে সবচেয়ে দ্রুততম গোল করার পাশে নিজের নাম খোদাই করে নিলেন তরুণ ফুটবলার।  ভাঙলেন লুকাস পোডলস্কির রেকর্ড।

শনিবার লিঁওর গ্রুপামা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইউরোপীয় ফুটবলের দুই জায়ান্ট ফ্রান্স ও জার্মানি। ৮৪ ম্যাচ বাদেআঁতোয়ান গ্রিজম্যানকে ছাড়াই মাঠে নেমেছিল দিদিয়ের দেঁশের শিষ্যরা। দর্শকরা তখনও গ্যালারিতে ঠিকমতো বসতে পারেননি। কিক অফ হতে না হতেই টনি ক্রুসের পাস ধরে ২৫ গজ দূর থেকে জোরালো শটে ফ্রান্সের জাল কাঁপিয়ে দিলেন ফ্লোরিয়ান ভাইর্টৎস।  ম্যাচের বয়স তখন ৭ সেকেন্ড। ওই গোল দেখে হতভম্ব হয়ে যান ফরাসি  ফুটবলাররা।  গোটা স্টেডিয়ামজুড়ে তখন পিন পতনের নিস্তব্ধতা। ২০১৩ সালে ইকুয়েডরের বিরুদ্ধে মাত্র ৯ সেকেন্ডে গোল করে জার্মানির ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলের মালিক ছিলেন লুকাস পোডলস্কি। সেই রেকর্ড ভেঙে দিলেন ফ্লোরিয়ান ভাইর্টৎস। তিন বছর বাদে অবসর ভেঙে জাতীয় দলে ফিরে আসা টনি ক্রুস এদিন বুঝিয়ে দিয়েছেন, বয়স যতই হোক জাত খেলোয়াড়দের পারফরম্যান্সে তার কোনও প্রভাব পড়ে না। প্রথমার্ধেই একাধিক গোলের সুযোগ পেয়েছিলেন জার্মানরা। যদিও তা কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল শোধ ও ব্যবধান বাড়ানোর লক্ষ্যে ঝাঁপিয়েছিল দুই দলই। যদিও সব বিভাগে ফরাসিদের টেক্কা দিয়ে গিয়েছে জার্মানরা। ম্যাচের ৪৯ মিনিটে ফের ফ্রান্সের জাল কাঁপিয়ে ব্যবধান বাড়ান কাই হাভার্টজ। ২-০ গোলে পিছিয়ে থেকে খানিকটা ছন্নছাড়া হয়ে পড়ে ফ্রান্স। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেই মাঠ ছাড়ে ইউলিয়ান নাগলসমানের শিষ্যরা। ২০২২ কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর থেকে এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছে। তার মধ্যে দুটি ম্যাচে হারের স্বাদ পেতে হয়েছে দিদোয়ের দেঁশের ছেলেদের। আর দুটি হার-ই হজম করতে হয়েছে জার্মানির বিপক্ষে। গত বছরের সেপ্টেম্বরে শেষ বার মুখোমুখি হয়েছিল দুই দল। ওই ম্যাচে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল জার্মানি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রোহিতের লড়াই ব্যর্থ, লখনউয়ের কাছে হেরে সবার শেষে রইল মুম্বই

পুরানের তাণ্ডবে মুম্বইয়ের বিরুদ্ধে ২১৪ রান তুলল লখনউ

নাইট রাইডার্সের জার্সি গায়ে ফের নামছেন সাকিব আল হাসান

বন্দে ভারতের মেনুতে বিরাট বদল! লাঞ্চ-ডিনারে মিলবে সর্ষে-ইলিশ, কাতলা-কালিয়া

নদিয়াতে বৃষ্টির আকাল থাকায়, হাঁস চাষে হতাশা ফার্ম মালিকদের

ব্রিটেনের ধনকুবেরদের তালিকায় ৩০ ধাপ এগোলেন সস্ত্রীক ঋষি সুনক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর