এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে জয়ী দক্ষিণ আফ্রিকা




নিজস্ব প্রতিনিধি: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের প্রথম ম্যাচেই আমেরিকার বিরুদ্ধে সহজ জয় তুলে নিল দক্ষিণ আফ্রিকা। বুধবার রাতে প্রথমে ব্যাট করে কুইন্টন ডি’কক ও আইডেন মার্করামের ঝোড়ো ব্যাটিংয়ের চার উইকেট হারিয়ে ১৯৪ রান তুলেছিল প্রোটিয়া। জবাবে ছয় উইকেট হারিয়ে ১৭৬ রান  তুলতে সক্ষম হয় আমেরিকা। ব্যর্থ হয়েছে আন্দ্রেজ গাউসের দুরন্ত লড়াই। 

অ্যান্টিগুয়ার সৃআর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে এদিন টসে জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান আমেরিকার অধিনায়ক অ্যারন জোনস। তৃতীয় ওভারেই ধাক্কা খায় প্রোটিয়ারা। ব্যক্তিগত ১১ রানে সাজঘরে ফেরেন রেজা হেন্ড্রিক্স। এর পরে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে কার্যত তাণ্ডব চালাতে শুরু করেন কুইন্টন ডি’কক ও অধিনায়ক আইডেন মার্করাম। দুজনের মারমুখী ব্যাটিংয়ের ফলে লাইন-লেংথ হারিয়ে ফেলেন আমেরিকার বোলাররা। ১৩ তম ওভারে বল করতে এসে দক্ষিণ আফ্রিকাকে জোড়া ধাক্কা দেন হরমিত সিং। দ্বিতীয় বলে ডি’ককে (৭৮) ফিরিয়ে ১১০ রানের জুটি ভাঙেন। পরের বলেই শূন্য রানে ফেরান ডেভিড মিলারকে। ১৫ তম ওভারে সৌরভ নেত্রাভালকারের বলে ফিরে যান প্রোটিয়া অধিনায়ক আইডেন মার্করাম। তিনি করেন ৩২ বলে ৪৬। এর পরে পঞ্চম উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান হাইনরিখ ক্লাসেন ও ত্রিস্তান স্টাবস। দুজনে ৫ ওভারে ৪৪ রান তোলেন। ক্লাসেন ২২ বলে ৩৬ এবং স্টাবস ১৬ বলে ২০ রান করেন।

জয়ের জন্য ১৯৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ঝড় তোলেন মার্কিন যুক্তরাষ্ট্রের দুই গোড়াপত্তনকারী ব্যাটার স্টিভেন টেলর ও আন্দ্রেজ গাউস। আস্কিং রান রেট নিয়ন্ত্রণে রাখার লক্ষ্য নিয়েই ব্যাট করতে থাকেন দুজনে। চতুর্থ ওভারে টেলরকে (২৪) ফিরিয়ে জুড়ি ভাঙেন কাগিসো রাবাডা। এর পরে নীতীশ কুমার (৮), কোরে অ্যান্ডারসন (১২) এবং অ্যারন জোনসরাও (০) দ্রুত সাজঘরে ফেরেন। পরে চাপে পড়ে যায় আমেরিকা। একা কুম্ভ হয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন গাউস। শায়ান জাহাঙ্গীর মাত্র তিন রানে সাজঘরে ফেরার পরে গাউস ও হরমিত জুটি বেঁধে পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন। দুজনে ষষ্ঠ উইকেটে ৯১ রান যোগ করে প্রোটিয়াদের রক্তচাপ বাড়িয়ে তোলেন। শেষ পর্যন্ত ১৯তম ওভারে বল করতে এসে হরমিতকে (৩৮) ফিরিয়ে জুটি ভাঙেন কাগিসো রাবাডা। শেষের দিকে মরিয়া চেষ্টা চালিয়েছেন গাউস। কিন্তু জয় এনে দিতে পারেননি দলকে। ১৭৬ রানেই থমকে যায় আমেরিকা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Women Asia Cup: পাকিস্তানকে উড়িয়ে অভিযান শুরু হরমনপ্রীতদের

CFL 2024: পুলিশকে গোলের মালা পরাল ইস্টবেঙ্গল

বাংলাদেশের সংরক্ষণ বিরোধী পড়ুয়াদের পাশে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার ফুটবলার

৯৫ কোটি সম্পত্তির মালিক হার্দিক, ডিভোর্সের পর কত ভাগ পাবেন নাতাশা ?

সৌরভকে ‘ভারত গৌরব’ সম্মানে ভূষিত করছে ইস্টবেঙ্গল

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত দল, হার্দিককে সরিয়ে টি-২০’র অধিনায়ক সূর্য

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর