এই মুহূর্তে

আর্জেন্টিনাকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফাইনালে জার্মানি

নিজস্ব প্রতিনিধি: লিওনেল মেসিরা পারলেও ব্যর্থ হলেন ক্লদিও এচিভেরিরা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরাই থেকে গেল নীল-সাদা জার্সিধারীদের। মঙ্গলবার সেমিফাইনালে চির শত্রু জার্মানির কাছে টাইব্রেকারে হেরে স্বপ্ন ভেঙে খানখান হয়ে গেল আর্জেন্টিনার ভবিষ্যতের তারকাদের।

কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা। ফুটবল বিশেষজ্ঞরা ক্লদিও এচিভেরিদেরই ফেভারিট হিসেবে ধরেছিলেন। কিন্তু এদিন জার্মানির বিরুদ্ধে কেমন যেজ কুঁকড়ে ছিলেন ছোট মেসিরা। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপিয়ে পড়ে জার্মানরা। ম্যাচের ৯ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ব্রুনেট। গোল খাওয়ার পরে শোধের জন্য পাল্টা আক্রমণের ঝড় তোলে আর্জেন্টিনা। ৩৬ মিনিটে জার্মানির জালে বড় জড়িয়ে সমতা ফেরান রুবার্তো। প্রথমার্ধের সংযুক্তি সময়ে ফের গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলশোধের জন্য ঝাঁপা জার্মানরা। ৫৮ মিনিটে গোল করে সমতা ফেরান জার্মানির প্যারিস ব্রুনার। ৬৯ মিনিটে ফের আর্জেন্টিনার জাল কাঁপিয়ে দলকে এগিয়ে দেন জার্মানির মোয়ার্সটেড। সবাই যখন ধরে নিয়েছে জার্মানিই জিতছে তখনই দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ের শেষ লগ্নে গোল করে ম্যাচে সমতা ফেরান আর্জেন্টিনার রুবার্তো। নির্ধারিত সময়ে অমীমাংসিত থাকায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

টাইব্রেকারে জার্মানির পক্ষে প্রথম দুটি শট আর্জেন্টিনার জালে জড়ান মোরেইরা ও রামসাক। উল্টোদিকে  আর্জেন্টাইনদের নেওয়া প্রথম দুটি শটই রুখে দেন জার্মান গোলরক্ষক কনস্টানটাইন হেইডে। তার মধ্যে ছিল ক্লদিও এচিভেরির শট। জার্মানির জেলসতের তৃতীয় শট মিস করেন। তৃতীয় শটে গোল করে ব্যবধান কমান আর্জেন্টিনার গিমিনেজ। চতুর্থ শটে গোল করে ফের ব্যবধান বাড়ান জার্মানির হারচাউয়ি। চতুর্থ শটে নিশানা ভেদ করেন ভিলালবা। জার্মানির  ব্রুনারের শট জালে জড়াতেই আর্জেন্টিনা শিবিরে হতাশা নেমে আসে। এই নিয়ে ৩৮ বছর বাদে  অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠল জার্মানি। আজ মঙ্গলবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স-মালি। যারা জিতবে তাদের সঙ্গেই আগামী শনিবার সুরাকার্তা স্টেডিয়ামেই শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে জার্মানি।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর