এই মুহূর্তে

রুতুরাজের শতরান, জয়ের জন্য অস্ট্রেলিয়ার চাই ২২৩

নিজস্ব প্রতিনিধি, গুয়াহাটি: বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার হাতে দুরমুশ হওয়ার কথা ভোলতে পারেনি টিম ইন্ডিয়া। তাই টি টোয়েন্টি সিরিজে অজিদের নিয়ে কার্যত ছেলেখেলা করে চলেছেন সূর্য যাদবরা। মঙ্গলবার তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ২২২ রান তুলেছে ব্লু ব্রিগেড। আর রানের পাহাড় গড়তে বিশেষ অবদান রেখেছেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তাঁর ৫৭ বলে ১২৩ রানের অবিশ্বাস্য ইনিংস অনেকদিন ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে নেবে।

মঙ্গলবার গুয়াহাটির বরসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। এদিনের ম্যাচ জিতলেই সিরিজ জয় করবেন সূর্য যাদবরা। এমতাবস্থায় টসে জিতে প্রথমে টিম ইন্ডিয়াকে ব্যাটিংয়ে পাঠান অজি অধিনায়ক ম্যাথু ওয়েড। দ্বিতীয় ওভারেই জোর ধাক্কা খায় ভারত। মাত্র ৬ রান করে জেসন বেহেরনডর্ফের বলে সাজঘরে ফেরেন যশস্বী জয়সোয়াল। পরের ওভারেই শূন্য রানে ফেরেন ঈশান কিশান। তাঁকে ফেরান কেন রিচার্ডসন। পর পর দুই উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে টেনে তোলার চেষ্টা চালান রুতুরাজ গায়কোয়াড ও অধিনায়ক সূর্যকুমার যদব। দুজনে জুটি বেঁধে ৫৭ রান যোগ করেন। অজি বোলারদের পাল্টা মারের পথে হাঁটেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। অতিরিক্ত আগ্রাসী হতে গিয়ে ২৯ বলে ৩৯ রান করে অ্যারন হার্ডির বলে ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান সূর্য।

এর পরে চতুর্থ উইকেটে জুটি বেঁধে তিলক ভার্মা ও রুতুরাজ অজি বোলারদের নির্দয়ভাবে শাসন করতে থাকেন। চার আর ছক্কার ফুলঝুড়ি ছোটাতে থাকেন রুতু। ৩২ বলে চতুর্থ অর্ধশতরান তুলে নেন রুতু। আর সেই অর্ধশতরান ওঠার পরে কার্যত বিধ্বংসী হয়ে ওঠেন ভারতীয দলের ওপেনার। গ্লেন ম্যাক্সওয়েল এক ওভার বল করতে এসে ৩০ রান খরচ করেন। ১৬.১ ওভারে দেড়শো রানের গণ্ডি পেরিয়ে যায় ভারত। অ্যারন হার্ডি, তনবীর সাঙ্ঘাদের তুলোধনা করে ৫২ বলে ১১টি চার আর পাঁচটি ছক্কার সাহায্যে টি টোয়েন্টিতে নিজের প্রথম শতরান পূর্ণ তোলেন রুতু। শেষ পর্যন্ত তাঁর ঝোড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২২২ রান তোলে টিম ইন্ডিয়া। তিলক ভার্মা ২৪ বলে ৩১ রানে অপরাজিত থাকেন।  

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

টানা তিন ম্যাচ বাদে থামল বাগানের জয়রথ, ওডিশার সঙ্গে ড্র সাদিকুদের

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

টি ২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে

অর্ধশতরান যশস্বীর, একশো রানের গণ্ডি টপকালো ভারত

চোটের কারণে শেষ টি ২০-তে নেই ডেভিড ওয়ার্নার

ইনিংসের শুরুতেই হোঁচট ভারতের, আউট রোহিত শর্মা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর