এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

জামশেদপুরকে উড়িয়ে সুপার কাপের ফাইনালে ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, ভুবনেশ্বর: কলিঙ্গ সুপার কাপে কার্যত অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল। গ্রুপ লিগের সব ম্যাচে জিতে সেমিফাইনালে ঠাঁই করে নিয়েছিল কার্লেস কুয়াদ্রাতের ছেলেরা। বুধবার সেমিফাইনালে খালিদ জামিলের জামশেদপুর এফসিকে ২-০ গোলে হারিয়ে পৌঁছে গেল ফাইনালে। অর্থা‍ৎ কাপ জয় থেকে আর এক ধাপ দূরে লাল-হলুদ ব্রিগেড। দলের হয়ে এদিন জয়সূচক গোল করেছেন হিজাজি ও সিভেরিয়ো। ব্যবধান আরও বাড়ত। কিন্তু পেনাল্টি শট মিস করেন লাল-হলুদ অধিনায়ক ক্লেন্টন সিলভা।

কলিঙ্গ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপরে ঝাঁপিয়ে পড়েন ক্লেন্টন সিলভা-নন্দকুমাররা। একের পর এক আক্রমণ তুলে আছড়ে পড়েন জামশেদপুরের বক্সে। তবে দমে যাওয়ার পাত্র ছিলেন না খালেদ জামিলের ছেলেরাও। প্রতি আক্রমণে উঠে এসে বেশ কয়েকবার ইস্টবেঙ্গল রক্ষণের পরীক্ষা নেন। আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠেছিল খেলা। অবশেষে ১৯ মিনিটে কাঙ্খিত গোল করে ইস্টবেঙ্গলকে ১-০ গোলে এগিয়ে দেন হিজাজি। বাঁ প্রান্ত থেকে নেওয়া কর্নার জামশেদপুরের বক্স লক্ষ্য করে ভাসিয়ে দিয়েছিলেন নন্দকুমার। ওই বল ঠিকমতো প্রতিহত করতে পারেননি জামশেদপুরের গোলরক্ষক। হাজাজির কাছে বল যেতেই তিনি অব্যর্থ নিশানায় জাল ভেদ করেন। গোল খাওয়ার পরে শোধের জন্য তেড়েফুঁড়ে নেমেছিল জামশেদপুরের খেলোয়াড়রা। ৩০ মিনিটে ডানদিক থেকে জামশেদপুরের মানজোরোর নেওয়া দুরন্ত শট অবিশ্বাস্য ক্ষিপ্রতায় বাঁচিয়ে দলের পতন রোধ করেন ইস্টবেঙ্গলের গোলরক্ষক প্রভসুখন গিল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে ওলাল-হলুদ।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল পেয়ে যায় ইস্টবেঙ্গল। সেট পিস মুভমেন্টের সাহায্যে বল গিয়েছিল সিভেরিয়োর কাছে। জামশেদপুরের রক্ষণ ভাগের গড়ে তোলা দুর্গ ভেদ করে বল জালে জড়িয়ে ব্যবধান ২-০ করেন তিনি। দুই গোলে পিছিয়ে পড়ে খানিকটা হতোদ্যম হয়ে পড়ে জামশেদপুরের খেলোয়াড়রা। ৮১ মিনিটে ইস্টবেঙ্গলের পরিবর্তিত খেলোয়াড় সায়ন বন্দ্যোপাধ্যায়কে পিছন থেকে ট্যাকল করে বক্সের মধ্যে ফেলে দেন জামশেদপুরের এক খেলোয়াড়। সঙ্গে সঙ্গেই পেনাল্টি দেন রেফারি। কিন্তু লাল-হলুদ অধিনায়ক ক্লেন্টন সিলভার নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। ম্যাচের শেষের দিকে গোল করার মতো দুটি সুযোগ পেয়েছিল জামশেদপুর। কিন্তু মানজররো ওই সুযোগ কাজে লাগাতে পারেননি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘কে তুমি নন্দিনী?’ গ্যালারিতে থাকা তরুণীর রূপের ছটায় পাগল শুভমন গিল

বিরাট কোহলিকেই আদর্শ মানলেন সিভিল সার্ভিস পরীক্ষায় কৃতী ছাত্রী

আইপিএল থেকে ছিটকে গেলেন চেন্নাইকে খেতাব জেতানো ব্যাটসম্যান

আইপিএলের ম্যাচ চলাকালীন সন্দেহভাজন বুকিকে ধরল বিসিসিআই

টি ২০ বিশ্বকাপে বিরাট কোহলি কোন ভূমিকায়, ছক কষছে বোর্ড

ম্যান সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে রিয়াল মাদ্রিদ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর