এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বর্ধমানে আন্দোলনের নামে তাণ্ডব সিপিএমের, পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি

নিজস্ব প্রতিনিধি: অস্তিত্বের সঙ্কটে ভোগা সিপিএম (Cpim) আন্দোলনের নামে কার্যত গুণ্ডামির রাস্তায় হাঁটতে শুরু করল। বুধবার শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে বর্ধমানে (Burdwan)  আইন অমান্য (Law Violation) কর্মসূচির ডাক দিয়েছিল  রাজ্যের প্রাক্তন শাসকদল। আর ওই আইন অমান্য কর্মসূচি ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল বর্ধমান শহরের কার্জন গেট চত্বর। কার্জন গেটে (Curzon Gate) বিশ্ব বাংলার লোগো (Biswa Bangla Logo) উপড়ে ফেলা থেকে শুরু করে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি কিছুই বাকি রাখেনি মিছিলকারীরা। এমনকী রাস্তার পাশে থাকা বিভিন্ন সরকারি হোর্ডিং ভেঙে গুঁড়িয়ে দিল সিপিএমের ছাত্র-যুবরা। ওই গুণ্ডামি থেকে বাঁচতে এলাকার দোকানদাররা আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ করে দেন। সিপিএম কর্মী-সমর্থকদের গুণ্ডামি থামাতে পুলিশকে কাঁদানে গ্যাস ছোড়ার পাশাপাশি লাঠিচার্জ করতে হয়।

এদিন বর্ধমানে জেলাশাসকের (Burdwan District Magistrate) দফতর ঘেরাওয়ের ডাক দিয়েছিল সিপিএম (Cpim)। মিছিলকারীদের আটকাতে কার্জন গেটে বিশেষ ব্যারিকেড তৈরি করেছিল পুলিশ। মিছিলকারীদের একাংশ আচমকাই ওই ব্যারিকড ভেঙে দেওয়ার পাশাপাশি কার্জন গেটে থাকা বিশ্ব বাংলার লোগো উপড়ে ফেলে। পুলিশ বাধা দিলে তাণ্ডব চালাতে শুরু করে। পুলিশের গাড়ি ভাঙচুর চালাতে শুরু করে। এমনকী বর্ধমান দক্ষিণের বিধায়কের দফতরেও ভাঙচুর চালায় সিপিএম কর্মী-সমর্থকরা। বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করে বিক্ষোভকারীরা। সিপিএমের ছাত্র-যুবদের গুণ্ডামিতে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। পুলিশের সঙ্গে মিছিলকারীদের খণ্ডযুদ্ধ শুরু হয়।

প্রথমে বিক্ষোভকারীদের বুঝিয়ে নিরস্ত করার চেষ্টা চালায় পুলিশ। কিন্তু তা কাজে না আসায় জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। মিছিলকারীরা প্রথমে কিছুটা পিছু হঠলেও ফের পুলিশের উপরে আক্রমণ চালায়। বাধ্য হয়েই পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘দেখবেন ইলেকশানের পরে ওকে ছেড়ে দেবে’, কেষ্টকে নিয়ে বড় খবর দিলেন দিদি

বাগদোগরা বিমানবন্দরে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে দেবকে জড়িয়ে ধরলেন যুবক

‘জয় শ্রীরাম’র কী মহিমা, যুবককে জড়িয়ে ধরলেন দেব

মিলছে না খোঁজ, শাহজানের ভাই সিরাজুদ্দিন শেখের বিরুদ্ধে লুকআউট নোটিস ইডির

প্রথম দফার ভোটে ৩ আসনে আসনে মতুয়া ও নমঃশূদ্র ভোট বিজেপি পায়নি

শুভেন্দু আগ বাড়িয়ে মন্তব্য না করলেই পারতেন, মানছেন পদ্ম নেতারাও

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর