এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

উধাও ১৫ হাজার কুইন্ট্যাল রেশনের চাল, সাসপেন্ড ডিস্ট্রিবিউটর

courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ একদিকে যখন রেশন দুর্নীতিকাণ্ডে জেলবন্দি রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক তখনই উঠে এল রেশনের চাল পাচারের অভিযোগ। ঘটনাটি ঘটেছে  দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে। রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল পাচারের অভিযোগ উঠল এক ডিস্ট্রিবিউটরের বিরুদ্ধে। এই খবর প্রকাশ্যে আসতেই অভিযুক্ত ডিস্ট্রিবিউটর অমিত কুমার ভকতকে সাসপেন্ড এবং শোকজ করেছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে কাকদ্বীপের পুলিশ।

জানা গিয়েছে, সাসপেন্ড ডিস্ট্রিবিউটর অমিত কুমার ভকত  তাঁর গোডাউনে মজুত থাকা চালের হিসাব মেলাতে পারেননি। তাই তাঁকে জেলাশাসক সাসপেন্ড করে দিয়েছে। এই ঘটনার পর থেকে কার্যত কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না ডিস্ট্রিবিউটর অমিত ভগতের। এই ঘটনা নিয়ে কাকদ্বীপের জেলাশাসক সুমিত গুপ্তা বলেন, “রেশনের ১৫ হাজার কুইন্ট্যাল চাল ১০০ জন রেশন ডিলারকে ডিস্ট্রিবিউটার করার কথা ছিল। অভিযুক্ত ডিস্ট্রিবিউটর ওই চাল সরবরাহ করেননি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে কঠোরতম শাস্তির পদক্ষেপ করা হচ্ছে। তদন্তের পর প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”  এছাড়াও অভিযুক্তকে  এফআইআর করে কড়া শাস্তি দিতে হবে বলে জানিয়েছেন দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সহকারী সভাধিপতি শ্রীমন্ত মালি। ইতিমধ্যেই পুরো ঘটনাটি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

প্রসঙ্গত, বিগত বেশ কয়েকদিন ধরেই রেশন নিয়ে উঠে এসেছে একের পর এক অভিযোগ। হাওড়ার ডোমজুড়ের বাসিন্দারা রেশনের আটার প্যাকেট খুলতেই দেখতে পান পোকা কিলবিল করছে। তা নিয়ে বিক্ষোভ শুরু করে এলাকার বাসিন্দারা। একদিকে যখন  জেলবন্দি রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ঠিক তখনই রেশন কাণ্ডে উঠে আসছে একের পর এক দুর্নীতির অভিযোগ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সন্দেশখালি কাণ্ডের কিনারায় এখন শেখ শাহজাহানের ভাই আলমগীরই মূল ভরসা সিবিআইয়ের?

মালদায় নির্বাচনী প্রচারে খগেন মুর্মুকে গরু – ভেড়ার সঙ্গে তুলনা করলেন ফিরহাদ হাকিম

নাম বিভ্রাটের জেরে নিরাপরাধ গৃহবধূকে গ্রেপ্তার করে আদালতে এনে বাড়ি পৌঁছে দিল পুলিশ

তীব্র তাপপ্রবাহের মধ্যে কোথাও পুলিশ লাগালো গাছ, কোথাও আবার ডিউটির ফাঁকে করলেন রক্তদান

তীব্র দাবদাহ থেকে বাঁচতে শান্তিপুরে ব্যাঙের বিয়ে দিলেন গ্রামবাসীরা

কৃষ্ণনগরের দর্জি তাক লাগিয়ে দিলেন ১৪৪ বর্গফুটের লুডো তৈরি করে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর