এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রায় কোটি টাকা নিয়ে পলাতক প্রাথমিক শিক্ষক

নিজস্ব প্রতিনিধি: এবার প্রায় কোটি টাকা নিয়ে চম্পট দেওয়ার অভিযোগ উঠল এক প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে। আলিপুরদুয়ারে বহু চাকরি প্রার্থীর কাছ থেকে চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা তুলে ওই শিক্ষক বেপাত্তা হয়েছেন বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ওই শিক্ষকের নাম মান্না দাস। তিনি  ফালাকাটা ব্লকের হরিনাথপুর গ্রামের বাসিন্দা। আলিপুরদুয়ারের শামুকতলা থানার সম্বলপুর আইটিডিপি স্কুলে কর্মরত ওই শিক্ষক। বিভিন্ন চাকরিপ্রার্থীর কাছ থেকে কয়েক লাখ টাকা করে নিয়েছেন তিনি সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। আর এইভাবে প্রায় কোটি টাকা তুলেছেন বলে অভিযোগ।

ইতিমধ্যে প্রতারিত চাকরিপ্রার্থীরা তাঁর বিরুদ্ধে সরব হয়ে দ্বারস্থ হয়েছেন শামুকতলা থানার। পাশাপাশি প্রতারণার অভিযোগ জানিয়েছেন ডিপিএসসির চেয়ারম্যানের কাছেও। কিন্তু তারপরও অভিযুক্তের বিরুদ্ধে প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ প্রতারিতদের। অভিযোগকারীদের দাবি, ওই শিক্ষক নিজেকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর ঘনিষ্ঠ বলে পরিচয় দিতেন। আর সেই পরিচয় দিয়ে এলাকার একাধিক বেকার যুবক-যুবতীকে প্রাথমিক শিক্ষক পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা তোলেন তাঁদের কাছ থেকে। সব মিলিয়ে প্রায় কোটি টাকা তুলে এলাকা থেকে গা ঢাকা দিয়েছেন ওই শিক্ষক। জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষক ২০২১ সালে ফেব্রুয়ারি মাসে আলিপুরদুয়ার শহর সংলগ্ন শামুকতলা থানার সম্বলপুর আইটিডিপি স্কুলে চাকরিতে যোগ দেন। চাকরি সূত্রে তিনি স্ত্রী এবং মা-কে নিয়ে আলিপুরদুয়ার শহরে ভাড়াবাড়িতে থাকতেন। তাঁর স্থায়ী বাড়ি ফালাকাটা থানার হরিনাথপুর এলাকায়। কেবলমাত্র চাকরিপ্রার্থী যুবক যুবতীদের কাছ থেকে টাকা নিয়েছিলেন তিনি তা নয়, যে স্কুলে চাকরি করতেন সেই স্কুলের টিআইসির থেকেও টাকা হাতিয়েছেন বলে অভিযোগ। যে স্কুলে ওই শিক্ষক চাকরি করেন সেই স্কুল সূত্রে খবর,  অভিযুক্ত শিক্ষক নাম মান্না দাস গত ২৭ জুন থেকে স্কুলে আসছেন না। এমনকি ফোন করলে কারওর ফোনও ধরছেন না। তিনি কোথায় আছেন তা স্কুলের কেউ জানেন না বলে জানান শিক্ষকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কালবৈশাখীর তাণ্ডবে রাজ্যজুড়ে সাতজনের প্রাণহানি

সোমবার সন্ধ্যায় ঝমঝমিয়ে প্রথম কাল বৈশাখীর বৃষ্টি কলকাতা শহরে

শুভেন্দুর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ, সন্দেশখালিতে মিছিল তৃণমূলের

তীব্র দাবদহে নদীয়ার এঁচোড় দেদার রপ্তানি হচ্ছে ভিন রাজ্যে

মালদা ও মুর্শিদাবাদের নির্বাচনে বুথগুলিকে ঘিরে কড়া নজরদারি কমিশনের

সেলিম কাঁটা উপড়ে ফেলে মুর্শিদাবাদ ধরে রাখতে বদ্ধপরিকর তৃণমূল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর