এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট, বুধবার কাজে যোগ দেবেন রবীন্দ্রভারতীর উপাচার্য

নিজস্ব প্রতিনিধি: পড়ুয়াদের একাংশের বিক্ষোভে জেরবার হয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে দু বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছিলেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। এবার শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে জট কাটল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। বুধবার থেকেই নিজের দফতরে কাজে যোগ দেবেন উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। সমস্যা মিটে গিয়েছে বলে জানিয়েছেন উপাচার্যও।

রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে সোমবার জোড়াসাঁকোয় এক বিশেষ অনুষ্ঠানে যোগ দিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ছাত্রনেতাদের কড়া বার্তা দেন। এদিন তিনি বলেন, মেয়াদে বহাল থাকা অবস্থায় উপাচার্যকে কর্মক্ষেত্রে কোনওভাবে হেনস্থা করা যাবে না। শিক্ষামন্ত্রী এদিন জানান, ‘আমি জানতাম না সমস্যার কথা। আজ গিয়েছিলাম। আমি কথা বলে এসেছি।’ বিশ্ববিদ্যালয়ে কাজে ফেরা নিয়ে উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী এদিন জানান, ‘এত দিন বাড়ি থেকে কাজ করছিলাম। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ছুটি। বুধবার থেকে নিয়মিত আসব। শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে সমস্যা মিটে গিয়েছে।’ প্রসঙ্গত আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে রয়েছেন সব্যসাচী।

বারবার উপাচার্যকে ঘিরে কোনও সঙ্গত কারণ ছাড়া বিক্ষোভ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ এবং বেশকিছু শিক্ষাকর্মী বিক্ষোভ দেখাচ্ছিলেন বলে বিরক্ত হয়ে পদ থেকে অব্যাহতি চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন সব্যসাচী বসু রায়চৌধুরী। ১০ জুন এবং ১৮ জুলাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে মুখ্যমন্ত্রীকে তিনি চিঠি দিয়েছিলেন। গত বৃহস্পতিবার বিষয়টি নিয়ে তিনি জানিয়েছিলেন, ‘গত কয়েক মাসে আমরা দেখতে পাচ্ছি যে বিশ্ববিদ্যালয়ে একদল ছাত্র এবং কিছু শিক্ষাকর্মী উপাচার্যের দফতরে বিক্ষোভ দেখাচ্ছেন কোনও সঙ্গত কারণ ছাড়া।’ যদিও রাজ্যের শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে সমস্যার সমাধান হওয়ায় আগামী বুধবার থেকে আবার কাজে যোগ দেবেন তিনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শনিবার থেকে উত্তরবঙ্গে এবং রবিবার থেকে দক্ষিণবঙ্গে ঝড় – বৃষ্টি শুরু হবে

সুবীরেশ-কল্যাণময়কে নিয়োগ করেছিলেন রাজ্যপাল, তথ্য পেশ তাঁদের আইনজীবীর

চাকরি বাতিলের জেরে একাধিক  স্কুলে বন্ধের মুখে বিজ্ঞান বিভাগ

একাদশ শ্রেণীতে ভর্তি হতে কত নম্বর লাগবে? জানিয়ে দিল পর্ষদ

‘দলের সবথেকে বেশি ক্ষতি করেছে’, কুণালকে তোপ জেলবন্দি পার্থর

শ্লীলতাহানির অভিযোগ নিয়ে রাজ্যপালকে খোঁচা শশী পাঁজার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর