এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইমরান খানের আদালতে হাজিরার লাইভ কভারেজ সম্প্রচারে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: তোষাখানা মামলায় হাজিরা দিতে ইসলামাবাদ জেলা আদালতে আজ শনিবারই হাজিরা দেওয়ার কথা প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের। আর পিটিআই চেয়ারম্যানের আদালতে হাজিরার আগেই দেশের বৈদ্যুতিন সংবাদমাধ্যমগুলির ওপরে নিষেধাজ্ঞার খাঁড়া নামিয়ে আনল পাকিস্তানের বৈদ্যুতিন চ্যানেলের নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পামরা)। প্রাক্তন প্রধানমন্ত্রীর আদালতে হাজিরা সংক্রান্ত সংবাদের লাইভ কভারেজ না করার জন্য দেশের টিভি চ্যানেলগুলিকে নির্দেশিকা দেওয়া হয়েছে। আর পামরার এই নির্দেশিকায় ক্ষুব্ধ বিভিন্ন টিভি চ্যানেলের শীর্ষ কর্তারা।

শাহবাজ শরিফ জমানায় পাকিস্তানের বৈদ্যুতিন চ্যানেল সমূহের নিয়ন্ত্রক সংস্থা পামরা কার্যত সরকারের ক্রীতদাসে পরিণত হয়েছে বলে অভিযোগ। একাধিকবার ইমরান খানের ভাষণ, খবর প্রচারে নিষেধাজ্ঞা জারি করে মুখ পুড়িয়েছেন সংস্থার শীর্ষ আধিকারিকরা। চলতি মাসের ৬ তারিখ পিটিআই চেয়ারম্যানের ভাষণ সম্প্রচারের ওপরে নিষেধাজ্ঞা জারি করেছিল পামরা। ওই নিষেধাজ্ঞা অমান্য করায় এআরওয়াই নামে একটি নিউজ চ্যানেলের লাইসেন্সও স্থগিত রেখেছিল। যদিও ইসলামাবাদ হাইকোর্ট পামরার সিদ্ধান্ত খারিজ করে দিয়ে এআরওয়াই নিউজ চ্যানেলের সম্প্রচার চালু করার নির্দেশ দিয়েছিল।

ইসলামাবাদ আদালতে ইমরানের হাজিরা নিয়ে লাইভ কভারেজের ওপরে নিষেধাজ্ঞা চাপানোর পিছনে পামরা’র পক্ষ থেকে যুক্তি দেখানো হয়েছে, ‘পিটিআই চেয়ারম্যানের হাজিরা নিয়ে লাইভ কভারেজ সম্প্রচার হলে অশান্তি ছড়িয়ে পড়তে পারে। দেশে শান্তি বজায় রাখতে লাইভ কভারেজ সম্প্রচার নিষিদ্ধ করা হচ্ছে।’ যদিও পামরার নির্দেশ অমান্য করে একাধিক চ্যানেল কর্তৃপক্ষ প্রাক্তন প্রধানমন্ত্রীর আদালতে হাজিরার বিষয়টি সরাসরি সম্প্রচারের সিদ্ধান্তে অনড় রয়েছেন।    

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

যুদ্ধবিরতি চুক্তিতে বাধা দিচ্ছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু: হামাস

৫৪ বছর বাদে ফিরে পেলেন হারিয়ে যাওয়া বিয়ের আংটি ! খুশিতে ডগমগ ম্যারিলিন

মদ্যপান করিয়ে অস্ট্রেলিয়ার সাংসদকে যৌন হেনস্থা

ইনস্টাগ্রামে পোস্ট দেখেই ‘ফলো’ দুষ্কৃতীদের, রেস্তোরাঁয় ঢুকে ইকুয়েডর সুন্দরীকে খুন

টানা তৃতীয়বার লন্ডনের মেয়র পদে জিতলেন পাকিস্তানি বংশোদ্ভুত সাদিক খান

ইন্দোনেশিয়ায় ১.৭ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে চলেছে মাইক্রোসফট

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর