এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে পদোন্নতি জাদেজার, ধাক্কা খেলেন শিখর-রাহুল

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: আইপিএল শুরুর আগেই ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করল বিসিসিআই। তালিকায় জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ান ডে ও টি টুয়েন্টি ফরম্যাটে খেলা ২৬ ক্রিকেটারের নাম রয়েছে। বোর্ডের বার্ষিক চুক্তিতে রবীন্দ্র জাদেজা ও হার্দিক পাণ্ড্যর পদোন্নতি ঘটলেও বিরাট ধাক্কা খেয়েছেন শিখর ধাওয়ান ও কে এল রাহুল। মূলত অলরাউন্ডার হিসেবে পরিচিত ক্রিকেটারদের বার্ষিক পারিশ্রমিকের অঙ্ক বাড়ানো হয়েছে।

তালিকায় ‘এ প্লাস’ বিভাগে রয়েছেন চার ক্রিকেটার। তাঁরা হলেন অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা ও চোটের কারণে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা মিডিয়াম পেসার জশপ্রীত বুমরা। চার জনেই পাবেন বছরে সাত কোটি টাকা করে। পাঁচ ক্রিকেটারকে রাখা হয়েছে ‘এ’ বিভাগে। তালিকায় রয়েছেন মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল ও ঋষভ পন্থ। এই পাঁচ ক্রিকেটার পাবেন বছরে পাঁচ কোটি টাকা করে।

‘বি’ গ্রুপে রাখা হয়েছে লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, শ্রেয়াস আইয়ার, শুভমন গিল, মহম্মদ সিরাজ ও সূর্য কুমার যাদবকে। এই ছয় ক্রিকেটার পাবেন বছরে তিন কোটি টাকা করে। ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক লোকেশ রাহুলের পদাবনতি ঘটেছে। গতবার ‘এ’ বিভাগে থাকলেও এবার ‘বি’ বিভাগে নামিয়ে দেওয়া হয়েছে। যদিও পূজারা ও সূর্য যাদব বাদে বাকি চার ক্রিকেটারই জাতীয় দলের হয়ে তিন ধরনের ক্রিকেটে খেলেন। আর ‘সি’ বিভাগে রয়েছেন ১১ ক্রিকেটার। ওই ১১ জন হলেন উমেশ যাদব, শার্দূল ঠাকুর, ঈশান কিশন, দীপক হুডা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন, আরশদীপ সিংহ এবং শ্রীকর ভরত। এই ১১ ক্রিকেটার বছরে পাবেন এক কোটি টাকা করে।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চেন্নাইকে হারালেও কোন শর্তে বেঙ্গালুরু প্লে অফে, জেনে নিন

ম্যাচ ভেস্তে যাওয়ায় প্লে অফে হায়দরাবাদ, ছিটকে গেল দিল্লি-লখনউ

টি ২০-তে কোহলির রেকর্ড ভাঙলেন বাবর

চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের আগে চিন্তা বাড়ল বেঙ্গালুরু শিবিরে

প্লে অফে যাওয়া নিশ্চিত করতে গুজরাতের বিরুদ্ধে নামছে হায়দরাবাদ

সুনীলকে ‘ভাই’ বলে সম্মোধন, অবসরের খবর শুনে বার্তা কোহলির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর