এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

টানা তিন দিন নিম্নমুখী শেয়ারবাজার, বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সপ্তাহের প্রথম দিনেও ঘুরে দাঁড়াতে পারল না শেয়ারবাজার। উল্টে একদিনে আরও ৯.৩৭ সূচক হারিয়ে ৬৩ হাজারের গণ্ডির নিচেই থমকে দাঁড়াল। টানা তিনদিন ধরে সেনসেক্স গোঁত্তা খেয়ে পড়ায় বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। রিলায়েন্স এবং টাটা কনসালটেন্সি সার্ভিসের (টিসিএস) শেয়ার দর অনেকটাই কমেছে।

গত বুধবার সর্বকালীন রেকর্ড গড়ার পরে বৃহস্পতিবার মুখ থুবড়ে পড়েছিল শেয়ারবাজার। শুক্রবার একদিনে ২৫৯ দশমিক ৫২ সূচক হারিয়ে ৬২,৯৭৯.৩৭ সূচকে বন্ধ হয়েছিল সেনসেক্স। আর ১০৫.৭৫ পয়েন্ট খুঁইয়ে ১৮,৬৬৫.৫০ সূচকে দাঁড়িয়েছিল নিফটি। ৬৩ হাজারের গণ্ডির নিচে চলে যাওয়ায় বিনিয়োগকারীরা সোমবার বাজারের দিকে হা-পিত্যেশ নয়নে তাকিয়েছিলেন। কিন্তু আগের দিন বাজার বন্ধের চেয়ে সামান্য কম সূচক নিয়ে লেনদেন শুরু করেছিল সেনসেক্স। বেলা তিনটে নাগাদ ৬৩ হাজার ৩০ সূচকে পৌঁছে গিয়েছিল। তাতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন বিনিয়োগকারীরা। কিন্তু শেষ আধ ঘন্টায় ফের হুড়মুড়িয়ে নিচের দিকে নামতে থাকে সেনসেক্স। শেষ পর্যন্ত ৯.৩৭ সূচক হারিয়ে ৭২ হাজার ৯৭০ সূচকে বন্ধ হয় সেনসেক্সের ঝাঁপ। নিফটি অবশ্য ২৫.৭০ সূচক ঊর্ধ্বমুখী হয়ে ১৮ হাজার ৬৯১ দশমিক ২০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়।

এদিন বাজারে অটো, ফার্মা, এফএমসিজি, কনজিউমার ডুরাবেল এবং মেটাল সেক্টরের শেয়ারের দর ছিল ঊর্ধ্বমুখী। আদানি এন্টারপ্রাইজেস, সিপলা ফার্মা, হিরো মোরকর্প-সহ একাধিক সংস্থার শেয়ার দর সামান্য বেড়েছে। তবে রাষ্ট্রায়ত্ত এনটিপিসি, রিলায়েন্স ও টিসিএসের শেয়ার দর কমেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সবচেয়ে কম ভোট পড়ল পঞ্চম পর্বে, দায়ী কমিশনের বিশ্বাসযোগ্যতা হারানো?

ভোট দানের হারে চার দশকের রেকর্ড ভাঙল জম্মু-কাশ্মীরের বারামুল্লা

হুইল চেয়ারে চেপে ভোট দিতে বুথে পৌঁছলেন শতায়ু স্বাধীনতা সংগ্রামী

অজগর গলায় জড়িয়ে পাগলামি, মদ্যপ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের

রাজস্থানে নাবালিকাকে ধর্ষণ করিয়ে পুড়িয়ে মারার অপরাধে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর