এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

টানা ছয়দিন বাদে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, বিনিয়োগকারীদের মুখে হাসি

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ধন দেবী লক্ষ্মী দেবীর আরাধনার আগের দিনেই পতন রুখে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার। একদিনেই ৬৩৫ সূচক বেড়েছে সেনসেক্স। আর ১৯০ সূচক বেড়ে ১৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে। ব্যাঙ্ক থেকে মেটাল, এফএমসিজি থেকে শুরু করে তথ্য-প্রযুক্তি সব ক্ষেত্রই রেড জোন থেকে বেরিয়ে সবুজ জোনে থেকে ওলেনদেন শেষ করেছে। টানা ছয়দিন বাদে শেয়ারবাজার ঘুরে দাঁড়ানোয় বিনিয়োগকারীদের মুখে হাসি ফিরেছে।

ইজরায়েল-হামাস যুদ্ধের জেরে টানা ছয়দিন শেয়ারবাজারে ধস নেমেছিল। প্রায় ১৯ লক্ষ কোটি টাকা লোকসানের মুখে পড়েছিলেন বিনিয়োগকারীরা। গতকাল বৃহস্পতিবার একদিনেই ৯০১ সূচক হারিয়ে ৬৩ হাজারের ঘরে নেমে এসেছিল সেনসেক্স। আর নিফটি নেমে এসেছিল ১৮ হাজারের ঘরে। চলতি বছরের জুন মাসের পরে নিফটি ১৮ হাজারের ঘরে নেমেছিল। ফলে শুক্রবার বাজারের দিকে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন বিনিয়োগকারীরা। গতকাল ৬৩,১৪৮.১৫ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন অবশ্য আগের দিনের চেয়ে ৪০০ পয়েন্টের বেশি সূচক নিয়ে সবুজ জোনে দাঁড়িয়েই লেনদেন শুরু করে সেনসেক্স। মাঝে সামান্য খানিকটা পতন ঘটেছিল। কিন্তু সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়ে বাড়তি সূচক নিয়েই লেনদেন চালাতে থাকে। এদিন সেনসেক্সের সর্বনিম্ন সূচক ছিল ৬৩,৩৯৩.৩৭ পয়েন্ট। আর সর্বোচ্চ সূচক ছিল ৬৩,৯১৩.১৩। দিনভর সবুজ জোনে থেকে বাজার বন্ধের সময় আগের দিনের চেয়ে ৬৩৪.৬৫ পয়েন্ট বাড়তি নিয়ে ৬৩,৭৮২.৮০ সূচকে বন্ধ হয় সেনসেক্স।

এদিন লেনদেনে নিফটিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পারফরম্যান্স ছিল আশাপ্রদ। ৪.১১ শতাংশ বেড়েছে। অ্যাক্সিস ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, মারুতি, এইচিএল টেকনোলজিসের শেয়ারমূল্য সবচেয়ে বেশি বেড়েছে। নেসলে, সিপলা ও কোল ইন্ডিয়ার শেয়ারদরও বৃদ্ধি পেয়েছে। তবে শেয়ারবাজার ঘুরে দাঁড়ানোর দিনেও ধাক্কা খেয়েছে আইটিসি এবং লক্টর রেড্ডি’জ ল্যাবরেটরি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

LIVE: লোকসভার ৪৯ আসনে শুরু ভোটগ্রহণ

ভয়াবহ দুর্ঘটনার কবলে লোকমান্য তিলকগামী এক্সপ্রেস, আহত শিশুসহ ৪

পঞ্চম দফায় ২৬ আসনে ‘লাল সতর্কতা’, তালিকায় বনগাঁ, ব্যারাকপুর

দলিত দম্পতিকে জুতোর মালা পরিয়ে খুঁটিতে বেঁধে মারধর, অভিযুক্ত ১০ জন

স্বাতী মালিওয়াল মামলায় কেজরির বাসভবন থেকে ল্যাপটপ- সিসিটিভি বাজেয়াপ্ত দিল্লি পুলিশের

আফ্রিকার থেকে কি সোমালিয়ান প্লেট আলাদা হয়ে জুড়তে পারে ভারতে ? আশঙ্কায় বিজ্ঞানীরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর