এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

লোকসভা ভোটের মুখে কাজ বন্ধ শিবপুরের হাওড়া জুট মিলে

নিজস্ব প্রতিনিধি,হাওড়া: লোকসভা ভোটের মুখে কাজ বন্ধ শিবপুরের হাওড়া জুট মিলে। এর ফলে বিপাকে পড়েছেন প্রায় সাড়ে তিন হাজার কর্মচারী।আগামী ২০ মে হাওড়া সদর লোকসভা কেন্দ্রে ভোট। তার আগেই বন্ধ হয়ে গেল মধ্য হাওড়া বিধানসভার অন্তর্গত হাওড়া জুট মিল(Howrah Jute Mill)। ফলে কর্মহীন হয়ে পড়ল প্রায় সাড়ে তিন হাজার কর্মী। শ্রমিকদের অভিযোগ, মিলের বিমিং ডিপার্টমেন্টের কর্মীদের দৈনিক মজুরি থেকে গত কয়েকদিনের এক ঘন্টার মজুরি কাটা হয়েছে। এর পাশাপাশি দোলের দিনের মজুরি পাওয়ার কথা থাকলেও সেটাও তাদের দেওয়া হয়নি। এর ফলে ওই ডিপার্টমেন্টের শ্রমিকরা ১৫০০ থেকে ২০০০ টাকা কম বেতন পেয়েছেন।

এই নিয়েই ওই ডিপার্টমেন্টের শ্রমিকরা ক্ষোভ প্রকাশ করেন। সোমবার থেকে তারা পাওনা টাকার দাবিতে কর্মবিরতি শুরু করেন।ম্যানেজমেন্টের পক্ষ থেকে ওই বিভাগের কর্মীদের কাজে যোগদানের নির্দেশ দেওয়া হলেও তারা তা মানতে চাননি। এরই প্রেক্ষিতে ম্যানেজমেন্ট (Management)এর পক্ষ থেকে একটি নতুন নির্দেশ জারি করা হয়। মঙ্গলবার সকালে কর্মচারীরা কাজে যোগদান করতে এসে দেখেন মিলের গেটে নোটিশ ঝুলছে। ওই নোটিসে বলা হয় যতক্ষণ না পর্যন্ত বিমিং ডিপার্টমেন্টের কর্মচারীরা কাজে যোগ দিচ্ছেন ততক্ষণ ব্যাচিং, ওয়েভিং সহ অন্যান্য ডিপার্টমেন্টের শ্রমিকদের কাজ বন্ধ রাখার কথা বলা হয়। এদিকে বিমিং ডিপার্টমেন্টে কর্মচারীদের পাওনা নিয়ে তাদের পাশে দাঁড়ান অন্য বিভাগের কর্মচারীরা।

ফলে মিলের(Mill) মধ্যে শুরু হয় অচলাবস্থা। এরই প্রেক্ষিতে মঙ্গলবার কর্মচারীরা মিলে এলেও কোন উৎপাদন হয়নি।শ্রমিকদের আরো অভিযোগ ওই মিলে অবসরপ্রাপ্ত শ্রমিকদের পাওনা পিএফ এর টাকা নিয়ে টালবাহানা চলছে। এছাড়াও ইএসআই(ESI) এর টাকা তারা পাচ্ছেন না।সামনে ঈদ। তার আগে মিলে কাজ বন্ধ হয়ে যাওয়ায় আর্থিক সমস্যায় পড়েছেন শ্রমিকরা। তারা চাইছেন দ্রুত মিলটিতে কাজ শুরু হোক।মিল কর্তৃপক্ষ কোনো সাক্ষাৎকারে দিতে চায়নি।তবে জানিয়েছে তাদের সিদ্ধান্ত সঠিক।সবপক্ষের সাথে আলোচনা চলছে।তারা চাইছে আগে কাজে যোগ দিক শ্রমিকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট পঞ্চমীতে বাংলার কোটি ভোটার বুথের লাইনে

গণতন্ত্রকে রক্ষার জন্য রাজ্যবাসীকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

আবারও বড়োসড়ো সাফল্য শান্তিপুর থানার পুলিশের, দোকান থেকে চুরি যাওয়া টাকা সহ ধৃত অপরাধী

উলুবেড়িয়াতে মর্নিং ওয়াক করতে বেরিয়ে বিএসএফ জওয়ানের শ্লীলতাহানির শিকার এক মহিলা

প্রেমের টানে প্রথম বিয়ে তালাক দিয়ে প্রেমিকের বাড়ির সামনে ধর্ণা প্রেমিকার

বর্ধমানের রসুলপুরে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী গাড়ি চালক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর