এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

২১ মাস ধরে ডবল মাইনে, সবার চোখ ছানাবড়া আসানসোলে

নিজস্ব প্রতিনিধি: এক আধ মাস নয়, টানা ২১ মাস ধরে ডবল মাইনে(Double Salary) পেয়েছেন পশ্চিম বর্ধমান জেলার আসানসোল পুরনিগমের(AMC) এক অস্থায়ী মহিলাকর্মী। আর এই খবর সামনে আসতেই রীতিমত হুলুস্থূল পড়ে গিয়েছে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম ওই পুরনিগম এলাকায়। ঘটনার জেরে আসানসোল পুরনিগমের তরফে ওই মহিলাকর্মীকে শোকজ তো করাই হয়েছে সেই সঙ্গে কেন এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখার নির্দেশও দেওয়া হয়েছে। ২১ মাসের অতিরিক্ত বেতন বাবদ ২ লক্ষ ১০ হাজার টাকা ফেরত দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আসানসোল পুরনিগমের তরফে ২০২০ সালে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হয় সৃঞ্জিতা মিত্র(Srinjita Mitra) নামে ওই কর্মীকে। প্রথমে তাকে পুরনিগমের সদর কার্যালয়ে রাখা হলেও পরে তাকে রানিগঞ্জ বরোতে বদলি করা হয়। কিন্তু মজার কথা পুরনিগমের সদর কার্যালয়ের কর্মীদের বেতনের তালিকায় যেমন সৃঞ্জিতা মিত্রের নাম থেকে গিয়েছিল তেমনি রানিগঞ্জ বরোর কর্মীদের বেতন তালিকাতেও তার নাম উঠে গিয়েছিল। আর তার জেরেই দুই জায়গা থেকেই টানা ২১ মাস ১০ হাজার টাকা করে প্রতি মাসে মোট ২০ হাজার টাকা বেতন পেতেন সৃঞ্জিতা। কিন্তু তিনি যে প্রতি মাসে দুই জায়গা থেকে প্রতি মাসে বেতন পাচ্ছেন তা তিনি পুরনিগম বা বোরো কার্যালয়ের আধিকারিকদের কাউকেই জানাননি। উল্টে সেই সব টাকা নিঃশব্দে হজম করে যাচ্ছিলেন।

সম্প্রতি বিষয়টি পুরনিগমের ফাইন্যান্স ডিপার্টমেন্টের আধিকারিকদের নজরে আসে। তাঁরা বিষয়টি আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়কেও(Bidhan Upadhay) জানান। তারপরেই সৃঞ্জিতাকে শোকজ নোটিস ধরানো হয়। এই বিষয়ে আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘ওই কর্মীকে ডেকে পাঠিয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। যদিও তিনি চার কিস্তিতে মাসে দশ হাজার টাকা করে নেওয়া তাঁর ২১ মাসের অতিরিক্ত বেতন ২ লক্ষ ১০ হাজার টাকা ফেরত দিয়ে দেবেন বলে জানিয়েছেন।’ যদিও, সৃঞ্জিতার দাবি অতিরিক্ত বেতন পাওয়ার কথা তার জানা ছিল না।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস ধর, মামলা শুনতে সম্মত শীর্ষ আদালত

Per Day Income ৩-৪ কোটি, শাহজাহান কাণ্ডে দাবি CBI’র

পুরুলিয়ায় তৃণমূলের জেলা পরিষদ সদস্যের অস্বাভাবিক মৃত্যুতে গ্রেফতার ৩

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর