এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বানিয়ে ফেলুন ডিমের এক অসাধারণ রেসিপি

নিজস্ব প্রতিনিধি: চিকেন 65 তো খেয়েছেন, কখনও এগ 65 খেয়েছেন কী? না খেলে এক্ষুনি বানিয়ে নিন। ডিম তো মোটামুটি আট থেকে আশি সবার প্রিয়। তাই দেরি না করে চটজলদি দেখে নিন রেসিপি।

উপকরণ:- সিদ্ধ এবং ছোট টুকরো করে কাটা ডিম, প্রয়োজন মত ময়দা, বেকিং পাউডার,কর্ন ফ্লাওয়ার, বেসন, রসুন কুচি, আদা কুচি, পেঁয়াজ কুচি, কারি পাতা, টক দই, গোলমরিচ গুঁড়ো, চেরা ও কাটা কাঁচা লঙ্কা, প্রয়োজন মত হলুদ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, নুন, চিনি, লাল লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, টমেটো সস, সুইট রেড চিলি সস কাঁচা ডিম (১ টি), সাদা তেল

প্রণালীঃ- প্রথমে টুকরো করা ডিম একটি বোলে নিয়ে নিন। এবার একে একে রসুন কুচি, আদা কুচি, টক দই, লাল লঙ্কা গুঁড়ো, গরম মশলা গুঁড়ো, কর্নফ্লাওয়ার, ময়দা, গোলমরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরে গুঁড়ো ও সামান্য নুন-চিনি একসঙ্গে ভাল করে মিশিয়ে নিন। এবার প্যানে তেল গরম করে ডিমের মিশ্রণটি ছোটো বলের আকারে করে বাদামি করে ভেজে তুলে রাখুন। অন্য একটি প্যানে সামান্য তেল গরম করে পেঁয়াজ কুচি, রসুন কুচি, আদা কুচি, লাল লঙ্কা গুঁড়ো, চেরা কাঁচা লঙ্কা, গরম মশলা গুঁড়ো, টমেটো সস ও সামান্য চিনি দিয়ে ভালভাবে নেড়েচেড়ে নিন। কারি পাতা দিয়ে আবার নাড়ুন। সুইট রেড চিলি সস দিন। সস মোটামুটি তৈরি হয়ে এলে ভেজে রাখা ডিমগুলো দিয়ে দিন। ভা করে নাড়ুন যাতে সসের সঙ্গে মিশতে পারে। সসের সঙ্গে ভালভাবে মিশে গেলে ইন্ডাকশন বন্ধ করে দিন। এবার একটি সার্ভিং বোলে ঢেলে পরিবেশন করুন.

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আম দিয়ে পঞ্চ পদের বাহারি স্বাদ

জিভে জল আনবে ঝিঙে পোস্তর এই অসাধারণ রেসিপিটি

শরীর ও মেজাজ ঠান্ডা রাখতে পান্তা ভাতের সঙ্গে লোভনীয় রেসিপি

রামনবমীতে মুখে লেগে থাকার মত নিরামিষ কিছু পদ

সুজির হালুয়া থেকে নারকেল বরফি, রামনবমীতে ভোগে রাখুন বিশেষ মিষ্টান্ন

রাম নবমীতে কী কী ভোগ দেবেন?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর