এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ত্রিপুরার ৬০ বিধানসভা আসনের জন্য ৩০৫ জনের মনোনয়ন জমা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা: রাজ্য বিধানসভার ৬০ আসনের জন্য মোট ৩০৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে আজ সোমবার শেষদিনে ২২৮ জন মনোনয়ন জমা দিয়েছেন। বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা ছাড়াও সূর্যমণি নগর আসরে বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী রামপ্রসাদ পাল, রাজ্য বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য, প্রাক্তন জঙ্গি নেতা জঙ্গি দেববর্মা এদিন মনোনয়ন জমা দেন। পাশাপাশি দলীয় মনোনয়ন না পেয়ে নির্দল হয়ে দাঁড়িয়েছেন বিজেপির রাজ্য কমিটির সভাপতি রঞ্জন সিনহা, কৃষ্ণপুর আসনের বিদায়ী বিধায়ক অতুল দেববর্মা। তিনি অবশ্য তিপ্রা মোথার হয়ে লড়ছেন।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ গিত্যে সাংবাদিকদের জানিয়েছেন, বিধানসভা ভোটের জন্য মোট ৩০৫টি মনোনয়ন জমা পড়েছে। রাজ্যের একটি কেন্দ্রে সরাসরি লড়াই হচ্ছে দুই প্রার্থীর মধ্যে। আর একটি কেন্দ্রে সর্বাধিক আটজন প্রার্থী দাঁড়িয়েছেন। সবচেয়ে বেশি প্রার্থী লড়ছেন সিপিএমের হয়ে। ৬০ আসনেই প্রার্থী দিয়েছে দলটি। রাজ্যের শাসকদল বিজেপির হয়ে মনোনয়ন জমা দিয়েছেন ৫৫ জন। কংগ্রেসের হয়ে লড়ছেন ১৬ জন। তৃণমূল কংগ্রেসের হয়ে মনোনয়ন জমা দিয়েছেন  ৩০ জন। তিপ্রা মোথার হয়ে ৪০ জন এবং নির্দল হিসেবে ১১২ জন মনোনয়ন জমা দিয়েছেন।’ যারা মনোনয়ন জমা দিয়েছেন তাঁদের সবাইকে মনোনয়ন প্রত্যাহারের দিন থেকেই নিরাপত্তা দেওয়া হবে। যাঁরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন, তাঁরাও নিরাপত্তা পাবেন।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দাবি, মনোনয়ন জমা পর্ব শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে মিটেছে। কোথাও কোনও অশান্তির ঘটনা ঘটেনি। কেউ কোথাও মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে বাধা দেওয়ার অভিযোগ তোলেননি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিনমজুরের কাজ করে সংসার চালান ‘পদ্মশ্রী’ দর্শনম মোগুলাইয়া

রায়বরেলি-অমেথিতে কংগ্রেসের প্রচারের নেতৃত্বে প্রিয়াঙ্কা

অক্ষয় তৃতীয়ার আগে সস্তা সোনা, আশায় বুক বাঁধছেন ক্রেতারা

কাসভের গুলিতে মারা যাননি হেমন্ত কারকারে, বিস্ফোরক দাবি কংগ্রেস নেতার

রাজস্থানে ভয়াবহ পথ দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনের মৃত্যু

মহারাষ্ট্রে কংগ্রেসের তারকা প্রচারকের তালিকায় রাহুল- সোনিয়া

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর