এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




DMK-এর সঙ্গে জোট বেঁধে ভোটে লড়ার ইঙ্গিত কমল হাসানের




নিজস্ব প্রতিনিধি: সনাতন ধর্মের বিতর্কে উদয়নিধি স্ট্যালিনের প্রতিরক্ষা য় সামিল হয়েছিলেন তামিল সুপারস্টার তথা রাজনীতিবিদ কমল হাসান। তাঁর হয়ে আওয়াজ তুলে ছিলেন অভিনেতা। সেই ফলই এবার হাতেনাতে মিলতে চলেছে। লোকসভা নির্বাচনের আগেই সুখবর দিতে চলেছেন তামিল সুপারস্টার তথা রাজনীতিবিদ কমল হাসান। খুব শীঘ্রই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী M. K স্ট্যালিনের রাজনৈতিক দল দ্রাবিড় মুনেত্র কাজগম (DMK)-এর সঙ্গে জোটবদ্ধ হতে চলেছে কমল হাসানের মক্কাল নিধি মাইয়াম (MNM)-রাজনৈতিক দল। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক মহলেও বেশ সক্রিয় কমল হাসান। যদিও M. K স্ট্যালিনের ধর্ম নিরপেক্ষ প্রগতিশীল দলের সঙ্গে গতবছরেই জোটবদ্ধ হয়ে গিয়েছে কমল হাসানের দল, কিন্তু তা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি কমল হাসান বা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কেউই। কিন্তু আগামী ২ দিনের মধ্যেই কমল হাসান, M K স্ট্যালিনের দলের সঙ্গে জোটবদ্ধ হওয়ার ঘোষণা দিতে চলেছেন।

পাশাপাশি তাঁর দল ইন্ডিয়া জোটেও অংশ নিতে চলেছে। CNN নিউজ অনুযায়ী, লোকসভা নির্বাচনের আগেই বড়সড় ঘোষণা দেবেন কমল হাসান। এদিন অভিনেতা রাজনীতিবিদ চেন্নাই বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিষয়টি নিশ্চিত করেছেন। MNM প্রধান, সংসদীয় নির্বাচনের প্রস্তুতির কথা উল্লেখ করে, এই বিষয়টিকে লোকসভা নির্বাচনের আগে উপযুক্ত বলে অভিহিত করেছেন। কমল হাসান সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন, “দুই দিনের মধ্যে আমি আপনার সঙ্গে একটি সুসংবাদ নিয়ে দেখা করব। সংসদ নির্বাচনের জন্য কাজ ভাল চলছে এবং আমরা একটি ভাল সুযোগের আশা করছি। জোটের বিষয়ে, আমরা দুই দিনের মধ্যে আমাদের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করব।” কমল হাসান সোমবার সকালে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চেন্নাই বিমানবন্দরে পৌঁছেছেন। সেখানে তিনি তাঁর আসন্ন সিনেমা ‘থাগ লাইফ’-এর শুটিং করতে গিয়েছিলেন। উল্লেখ্য, ২০২৩ সালের সেপ্টেম্বরের শুরুতে, ডিএমকে নেতা এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী উদয়নিধি স্টালিন সংসদীয় নির্বাচনের আগে হাসানের এমএনএমের সঙ্গে প্রাথমিকভাবে তাঁর দলের জোটবদ্ধ হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন।

উদয়নিধি স্ট্যালিন বলেছিলেন, “দলের নেতারা নির্বাচনের সময় জোটের বিষয়ে সিদ্ধান্ত নেবেন (কমল হাসানের মক্কল নিধি মিয়াম পার্টির সঙ্গে)।” এছাড়াও, কমল হাসান ‘সনাতন ধর্ম’ বিতর্কের সময় উদয়নিধি স্টালিনের প্রতিরক্ষায় এসে বলেছিলেন যে, উদয়নিধির মতো ছোট শিশু সনাতন সম্পর্কে কথা বলার কারণে তাঁকে লক্ষ্যবস্তু করা হচ্ছে। এরপরেই স্ট্যালিনের চোখে পড়ে যান কমল হাসান। তবে সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনে এমএনএম-এর সভাপতি কমল হাসান, কোয়েম্বাটুর দক্ষিণ বা চেন্নাই থেকে সংসদীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গিয়েছে। কোয়েম্বাটুর আসনটি বর্তমানে সিপিআই-এম দ্বারা প্রতিনিধিত্ব করছে, আর চেন্নাই উত্তর, দক্ষিণ এবং কেন্দ্রীয় আসনের প্রতিনিধিত্ব করেছেন যথাক্রমে ডঃ কালানিধি বীরস্বামী, ডাঃ থামিজাচি থাঙ্গাপান্ডিয়ান এবং দয়ানিধি মারান। তিনজনই ডিএমকে-র সদস্য।তবে এমএনএম-কে সম্প্রতি ব্যাটারি টর্চের প্রতীক দিয়ে অনুমোদন করা হয়েছে। যাই হোক, কমল হাসানের দল MNM যে, খুব শীঘ্রই ডিএমকে-কংগ্রেস জোটে যোগ দেবে, সেই জল্পনা বেশ কিছুদিন ধরেই চলছিল। হাসানের দল, ২০১৮ সালে গঠনের পর প্রথমবারের মতো, ২০২৩ সালের ফেব্রুয়ারিতে একটি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অন্য দলকে সমর্থন করেছিল৷ তবে এটি প্রথমবার নয় যে, এমএনএম প্রতিষ্ঠাতা তামিলনাড়ুতে ধর্মনিরপেক্ষ প্রগতিশীল জোটকে সমর্থন দেখিয়েছেন।

হাসান গত বছর নয়াদিল্লিতে ভারত জোড়ো যাত্রার প্রথম পর্বে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পাশাপাশিও হেঁটেছেন।এর কয়েকদিন পরে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে, হাসানকে একটি অনুষ্ঠানে ডিএমকে-র সঙ্গে তাঁর সম্ভাব্য জোট সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি স্ট্যালিনকে বন্ধু বলে সম্বোধন করে বলেছিলেন, “এখন জোটের কথা বলতে পারব না, আমাদের দৃশ্যপটে সরতে হবে এবং এখন ক্লাইম্যাক্সে যেতে পারব না। দৃশ্যে দৃশ্যে গল্প বহন করা উচিত।” হাসান ২০১৮ সালে MNM গঠন করেছিলেন কিন্তু তিনি তামিলনাড়ুর ২০১৯ লোকসভা নির্বাচনে এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনে পরাজয়ের সম্মুখীন হয়েছিলেন। পরে, এমএনএম ক্ষমতাসীন ডিএমকে-এর নেতৃত্বাধীন ধর্মনিরপেক্ষ প্রগতিশীল জোটের প্রার্থীকে ইরোডে উপ-নির্বাচনের সময় সমর্থন বাড়িয়েছিল।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইন্ডিয়ার জোটসঙ্গী  প্রাক্তন মন্ত্রীর বাবার ক্ষতবিক্ষত দেহ উদ্ধার

সম্পর্কের বর্ষপূর্তিতেই সাতপাকে বাঁধা পড়লেন সোহিনী-শোভন

উদ্ধবের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে, দাবি জোশি মঠের শঙ্করাচার্যের

Zomato-তে ১৩৩ টাকার মোমো অর্ডার দিয়ে তরুণীর পকেটে এল ৬০,০০০, কীভাবে?

বাদল অধিবেশনে হাজির থাকতে চেয়ে লোকসভার অধ্যক্ষকে চিঠি জেলবন্দি অমৃতপাল সিংয়ের

মাদক পাচারের অভিযোগে গ্রেফতার রকুল প্রীত সিংয়ের ভাই আমন

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর