এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




প্রথমবার ৭৬ হাজারের ঘর ছুঁয়েও পতনের মুখে শেয়ারবাজার




নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দেশের ইতিহাসে সোমবার (২৭ মে) সপ্তাহের প্রথম দিনেই ৭৬ হাজারের ঘরে পৌঁছে গিয়েছিল সেনসেক্স। কিন্তু শেষ রক্ষা হল না। বাজার বন্ধের আগে গোঁত্তা খেয়ে ফের নেমে গেল সাড়ে পঁচাত্তর হাজারের নিচে। শুধু তাই নয়, লাভের পরিবর্তে লোকসানের মুখ দেখতে হল বিনিয়োগকারীদের। বাজার বন্ধের সময়ে আগের দিনের (শুক্রবার) তুলনায় ১৯. ৮৯ পয়েন্ট কমে ৭৫,৩৯০.৫০ সূচক নিয়ে বন্ধ হল সেনসেক্স। আর নিফটি বন্ধ হয়েছে ২২ হাজার ৯৩২ দশমিক ৪৫ সূচকে।

গত শুক্রবার বাজারের শেষ কর্মদিবসে ৭৫,৪১০.৩৯ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে আগের দিনের তুলনায় প্রায় আড়াইশো বাড়তি পয়েন্ট  নিয়ে সবুজ জোনে থেকেই লেনদেন শুরু হয়েছিল। তার পরে তরতরিয়ে উপরের দিকে চড়তে শুরু করে বাজার। দুপুরেই দেশের ইতিহাসে প্রথমবারের মতো ৭৬ হাজারের ঘরে পৌঁছে যায় সেনসেক্স সূচক। বাজারের ঊর্ধ্বগতিতে বিনিয়োগকারীদের মুখের হাসি অনেকটাই চওড়া হয়েছিল। কিন্তু দুপুরের পরেই গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে নিফটি ও সেনসেক্সের সূচক। বাজার বন্ধের সময় আগের দিনের চেয়ে প্রায় ২০ পয়েন্ট খুঁইয়ে বসে সেনসেক্স। আর নিফটি খোয়ায় ২৪.৬৫ সূচক।

এদিন বাজারে মূলত অটো ও মেটাল সেক্টরের সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ারদর ছিল নিম্নমুখী। তথ্য প্রযুক্তি সংস্থা উইপ্রোর শেয়ারমূল্য কমেছে ২ শতাংশের বেশি। লাভের মুখ দেখেছি ডিভিস ল্যাব, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, এলআইটি মাইন্ডট্রি এবং আদানি বন্দরের মতো সংস্থা। লোকসানের মুখে পড়তে হয়েছে আদানি এন্টারপ্রাইজেস, গ্র্যাসিম ইন্ডাস্ট্রিজ, উইপ্রো, এসবিআই লাইফ ইন্সুরেন্স এবং ওএনজিসিকে। শেয়ারবাজারের এমন অস্থিরমতিতে কার্যত হতবাক পোড়খাওয়া বিনিয়োগকারীরা।  




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চলতি বছর হচ্ছে না বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

মেসেঞ্জারে এস নতুন ফিচার, একসঙ্গে পাঁচ হাজার বন্ধুর সঙ্গে কথা বলার সুযোগ

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে ফের ডোভাল

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর