এই মুহূর্তে

দাদার পথ ধরে প্রণব কন্যা শর্মিষ্ঠাও কী তৃণমূলে, উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ালেন প্রণব -কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। শনিবার টুইট করে তিনি তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। টুইটে শর্মিষ্ঠা লেখেন, ‘সকলকে ধন্যবাদ। রাজনীতি থেকে বিদায় নিলাম। তবে কংগ্রেসের এক জন প্রাথমিক সদস্য হিসেবে থাকব। সক্রিয় রাজনীতি আর নয়। কেউ যদি মনে করেন তিনি দেশের সেবা, জাতির সেবা করবেন তিনি অন্য ভাবেও করতে পারেন।’

সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য প্রিন্ট’ -কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে  প্রণব-কন্য়া রাজনীতি তার জন্য নয়। আর এই উপলব্ধি থেকেই তিনি সরে দাঁড়িয়েছেন। তবে অন্য কাজ নিয়ে ব্যস্ত থাকতে চান বলেই জানিয়েছেন প্রণব-কন্যা। তিনি তাঁর সিদ্ধান্তের কথা শীর্ষ নেতৃত্বে জানিয়ে দিয়েছেন। তাঁর কথায়, “দলের প্রতি আমার কোনও অভিযোগ নেই। এমনকি অন্য দলেও যোগ দেওয়ার জন্যও এই সিদ্ধান্ত নয়। শীর্ষ নেতৃত্বের কাছে এটাই স্পষ্ট করতে চাইছি।”

নিজের টুইটার হ্যান্ডেলে সিদ্ধান্তের কথা জানিয়ে প্রণব কন্যা লেখেন “সবাইকে অনেক ধন্যবাদ। সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। কংগ্রেসের একজন সদস্য হিসেবে ছিলাম। সদস্য হিসেবেই থাকব। ”

যে প্রশ্নটা নিয়ে এখন চর্চা শুরু হয়েছে, দাদা অভিজিৎ বন্দোপাধ্যায়ের হাত ধরে প্রণব কন্যাও কি ঘাস-ফুলে যোগ দিতে চলেছেন। অন্তত এখন না হলেও ভবিষ্যতে।  সম্ভাবনাকে পুরোপুরি খারিজ করে দিয়েছেন প্রণব-কন্যা বলেন, “রাজনীতি, বিশেষ করে বিরোধী রাজনীতি করতে গেলে একটা জ্বলন্ত খিদে দরকার। কিন্তু আমার মধ্যে সেই খিদেটা কোথাও উপলব্ধি করতে পারছিলাম না। তখন মনে হয়েছে সক্রিয় রাজনীতিতে থাকাটা আর উচিত নয়।”

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বারাণসী থেকে লড়ছেন মোদি, গান্ধিনগর থেকে অমিত শাহ

লোকসভা ভোটের জন্য ১৯৫ আসনের প্রার্থীর নাম ঘোষণা বিজেপির

কেন্দ্রের চাপে প্লে স্টোরে ফের ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফিরিয়ে আনছে গুগল

পরমাণু পণ্য রয়েছে সন্দেহে পাকিস্তানগামী জাহাজ আটকানো হল মুম্বই বন্দরে

‘আর ডিগবাজি খাব না’, মঞ্চে দাঁড়িয়ে ঘোষণা নীতীশের, হেসে ফেললেন মোদি

ভোটে না লড়ার সিদ্ধান্ত ঘোষণা যশবন্ত পুত্র জয়ন্ত সিনহার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর