এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




বিধানসভা ভোটে অরুণাচলে জয়ী বিজেপি, সিকিমে এসকেএম




নিজস্ব প্রতিনিধি, ইটানগর ও গ্যাংটক: প্রত্যাশামতোই উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্য অরুণাচল প্রদেশে ক্ষমতা ধরে রাখল বিজেপি। ৬০ আসন বিশিষ্ট বিধানসভায় বিজেপি একাই জিতেছে ৪৫টি আসনে। অন্যদিকে সিকিমেও ফের ক্ষমতায় ফিরেছে শাসকদল সিকিম ক্রান্তিকারী মোর্চা। রাজ্য বিধানসভার ৩২টি আসনের মধ্যে ৩১টিই দখল করেছে এসডিএফ। দুই রাজ্যেই কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে কংগ্রেস। সিংহভাগ আসনে জামানত খুঁইয়েছেন শতাব্দী প্রাচীন দলের প্রার্থীরা। অরুণাচলে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফিরলেও সিকিমে শূন্য হাতেই ফিরতে হয়েছে পদ্ম শিবিরকে।

লোকসভার প্রথম দফার নির্বাচনের সঙ্গেই গত ১৯ এপ্রিল অরুণাচল ও সিকিমে বিধানসভার ভোট নেওয়া হয়েছিল। ৬০ আসন বিশিষ্ট অরুণাচলে মনোনয়ন পর্বেই ১০ আসনে বিনা লড়াইয়ে জয়ী হন বিজেপি প্রার্থীরা। তার মধ্যে উল্লেখযোগ্য হলেন বিদায়ী মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডু। রবিবার সকালে ভোট গণনা শুরু হতেই সিংহভাগ আসনে এগিয়ে যেতে শুরু করেন বিজেপি প্রার্থীরা। পদ্ম শিবিরের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি বিরোধীরা। রাজ্যের ৬০ বিধানসভা আসনের মধ্যে বিজেপির ঝুলিতে গিয়েছে ৪৫টি আসন। আর এনডিএ’র আর এক শরিক দল তথা মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) পেয়েছে ছয়টি আসন। বাকি ৯ আসনের মধ্যে ৩টি পেয়েছে এনসিপি, ২টি পেয়েছে পিপলস পার্টি অফ অরুণাচল, একটি কংগ্রেস এবং তিনটি গিয়েছে নির্দলদের কব্জায়।

অন্যদিকে সিকিমে ফের একচেটিয়া দাপট দেখিয়ে ক্ষমতায় ফিরেছে রাজ্যের শাসকদল সিকিম ক্রান্তিকারী মোর্চা। ৩২ আসনের মধ্যে ৩১টিই দখল করেছে। একটি আসনে জিতেছে বিরোধী দল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্ট। কংগ্রেস ও বিজেপি ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে। এসডিএফের সুনামিতে হেরে গিয়েছেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

ট্রাক্টরে চেপে সংসদ ভবনে পৌঁছলেন সিপিএম সাংসদ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর