এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বব্যাপী ১০০০ কোটির দৌড়ে পাঠান, ভারতে ৫০০ কোটি ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিনিধি: শাহরুখ খানের ‘পাঠান’ ঝড় একেবারেই থামার মুডে নেই! গত ২৫ জানুয়ারী পাঠান মুক্তির পর থেকেই গোটা বিশ্বব্যাপী রীতিমতো ঝড় উঠেছে। পাঠান শাহরুখের চারবছর পর পর্দায় প্রত্যাবর্তনকে নিশ্চিত করেছে। এছাড়াও দীপিকা পাড়ুকোনের সঙ্গে শাহরুখের জুটির চারনম্বর সংস্করণ। যাই হোক, মুক্তির আগেই পাঠানের ঘরে ঢুকেছিল প্রায় কোটি কোটি। এছাড়া মুক্তির দিনেও পাঠানের রোজগার ছিল প্রায় আকাশছোঁয়া। ইতিমধ্যেই পাঠান KGF 2, বাহুবলী 2, দঙ্গল, টাইগার জিন্দা হ্যায়-এর বক্সঅফিসের রেকর্ড ভেঙে দিয়েছে। এছাড়াও বলিউডের বিগত কয়েক বছরের ইতিহাসও ভেঙে দিয়েছে পাঠান। বলিউডের ক্ষরা সাম্রাজ্যে আলো ঢুকলো পাঠানের হাত ধরে। দেখতে দেখতে পাঠানের মুক্তি ১৯ দিন হয়ে গেল। প্রেক্ষাগৃহে তিন সপ্তাহ পরেও ছবিটি অনেক ভালো ব্যবসা করছে। বিশ্বব্যাপী ৯৫০ কোটি ছাড়িয়েছে পাঠানের রোজগার। বোঝাই যাচ্ছে, পাঠান বিশ্বব্যাপী বক্সঅফিস সংগ্রহে ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করতে প্রস্তুত। ভারতেও, ছবিটি অবিশ্বাস্য পারফরম্যান্স করেছে। ১২ ফেব্রুয়ারি রবিবার পাঠানের আয় ছিল, প্রায় সাড়ে ১২ কোটি।

পাঠান বক্সঅফিস কালেকশন

২৫ জানুয়ারি মুক্তি পাওয়া পাঠান বক্সঅফিসে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে। প্রাথমিক রিপোর্ট অনুসারে, পাঠান ১৯ দিনে বিশ্বব্যাপী প্রায় ৮৯৭ কোটি আয় করেছে। বক্স অফিস ইন্ডিয়া রিপোর্ট করেছে, “পাঠান (হিন্দি) আরেকটি বেঞ্চমার্কের দ্বারপ্রান্তে রয়েছে কারণ এটি মাত্র ১৮ দিনে বিশ্বব্যাপী ৮৯৭ কোটি সংগ্রহ করেছে। গতকালের হিসেবে অনুযায়ী পাঠান সম্ভবত ৯০০ কোটি ছাড়িয়েছে। যে কোনো চলচ্চিত্রের জন্য একটি বিশাল মাপকাঠি হতে পারে পাঠান।” ইতিমধ্যেই কাশ্মীরে হুঁ হুঁ করে বইছে পাঠান ঝড়। শাহরুখের জন্যই কাশ্মীরের মাল্টিপ্লেক্সগুলি দারুণ আশার আলো দেখছে। কারণ প্রায় দু বছর, কাশ্মীরের শ্রীনগরে সিনেমা হলে দর্শকদের ছিটোফোঁটাও নজরে আসেনি। ভারতে পাঠানের মোট সংগ্রহ দাঁড়িয়েছে ৪৮৬.৮ কোটি টাকারও বেশি।

পাঠান সম্পর্কে

পাঠানে প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। ছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ এবং ব্যাঙ্করোল করেছেন যশ রাজ ফিল্মস। এটি YRF স্পাই ইউনিভার্সের চতুর্থ কিস্তি। তামিল এবং তেলেগু ভাষায় ডাব করা সংস্করণ সহ মুভিটি ২৫ জানুয়ারী, ২০২৩-এ মুক্তি পায়। ছবিটিতে সালমানের একটি বিস্ফোরক ক্যামিও রয়েছে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

UNICEF পরিবারে ‘রাষ্ট্রদূত’ করিনাকে স্বাগত জানালেন গ্লোবাল অ্যাম্বাসাডর প্রিয়াঙ্কা

‘৫ পর্বের জন্যে দিতে হবে ২ লাখ ঘুষ’, ‘সারেগামাপা’ শোয়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

দিনমজুরের কাজ করে সংসার চালান ‘পদ্মশ্রী’ দর্শনম মোগুলাইয়া

KKR-এর ম্যাচ দেখতে লখনউ যাচ্ছেন শাহরুখ, গুজব রুখতে কড়া ব্যবস্থা UP-পুলিশের

হাতে হাত রেখে বিদেশ ভ্রমণ, কিন্তু ২ বছরের মধ্যেই সব শেষ, প্রেম ভাঙল আদিত্য-অনন্যার

মেয়েকে দাদা অয়ন মুখোপাধ্যায়ের দায়িত্বে রেখে নিউইয়র্কে চললেন আলিয়া, কারণ কী?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর