এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিপাকে ইমরান খান, ৩১ অগস্ট হাজিরার নির্দেশ ইসলামাবাদ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: আদালত অবমাননা (Contempt case) মামলায় বিপাকে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Former Prime Minister Imran Khan) । মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট (Islamabad High Court) কারণ দর্শানোর নোটিশ জারি করার পাশাপাশি আগামী ৩১ অগস্ট প্রাক্তন প্রধানমন্ত্রীকে (Former Prime Minister Imran Khan) আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে। গতকাল সোমবারই আদালত অবমাননা মামলায় গ্রেফতারি থেকে রক্ষাকবচ পেয়েছিলেন ইমরান খান (Former Prime Minister Imran Khan)। যদিও সেই স্বস্তি ২৪ ঘন্টাও স্থায়ী হল না। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বৃহস্পতিবার রক্ষাকবচের মেয়াদ না বাড়লে প্রাক্তন প্রধানমন্ত্রী গ্রেফতার হতে পারেন।

গত শনিবার ইসলামাবাদের এফ-৯ পার্কে এক জনসভায় ঘনিষ্ঠ সহকারী শাহবাজ গিলকে (Shahbaz Gill) পুলিশি হেফাজতে পাঠানোর জন্য ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জেবা চৌধুরীকে হুমকি দিয়েছেন বলে ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ ওঠে। সোমবারই ইসলামাবাদ হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আমির ফারুখ (Acting IHC Chief Justice Aamer Farooq) প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা আদালত অবমাননা মামলা শোনার জন্য তিন বিচারপতিকে নিয়ে বিশেষ বেঞ্চ গঠন করেন।

বিচারপতি মহসিন আখতার কায়ানির (Justice Mohsin Akhtar Kayani) নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে এদিন মামলার শুনানি হয়। শুনানিতে ইসলামাবাদের অ্যাডভোকেট জেনারেল তথা পাকিস্তান মুসলিম লিগের নেতা জাহাঙ্গীর খান জাদুন (Advocate General Jahangir Khan Jadoon) অভিযোগ করেন, ‘ক্ষমতা হারানোর পর থেকে ইমরান খান লাগাতার বিচারব্যবস্থা ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে চলেছেন। সুষ্ঠ বিচার প্রক্রিয়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে চলেছেন।’ বিচারাধীন বিষয়ে কীভাবে প্রাক্তন প্রধানমন্ত্রী মন্তব্য করলেন তা নিয়ে বিস্ময়প্রকাশ করেন বিচারপতি কায়ানি। কিছুটা উদ্বেগের কণ্ঠে তিনি বলেন, ‘যদি এইভাবে হস্তক্ষেপ করা হয়, তাহলে বিচার ব্যবস্থা কী করে কাজ করবে?’ এর পরেই আদালত অবমাননা মামলায় আগামী ৩১ অগস্ট ইমরান খানকে হাজিরার নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইজরায়েল বিরোধী বিক্ষোভ দমাতে পড়ুয়াদের উপরে অকথ্য নির্যাতন মার্কিন পুলিশের

পুরুষদের থেকে বেশি সময় বাঁচলেও অসুস্থ থাকেন মহিলারা, গবেষণাপত্রে প্রকাশ

ইজরায়েলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

প্রথমবার চাঁদ মামার দেশে পাড়ি দিচ্ছে পাকিস্তানি উপগ্রহ

কিশোরী বয়স থেকেই চাকরির খোঁজ, ডায়নার প্রথম কর্ম-চুক্তিপত্র নিলামে

৩০ বছর বাদে সোজা হলেন বিশ্বের কোঁচকানো ব্যাক্তি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর