এই মুহূর্তে

মালয়েশিয়ায় ভবন ধসে পড়ে মৃত্যু তিন বাংলাদেশি শ্রমিকের

নিজস্ব প্রতিনিধি, কুয়ালালামপুর: পেটের টানে রোজগারের ধান্ধায় এসে ভবন ধসে প্রাণ হারালেন তিন বাংলাদেশি শ্রমিক। গুরুতর জখম হয়েছেন আরও ৩ শ্রমিক। এখনও নিখোঁজ চার জন। নিখোঁজরা ধ্বংসস্তুপের নিচেই চাপা পড়ে রয়েছেন বলে শঙ্কা করা হচ্ছে। নিহত বাংলাদেশি শ্রমিকদের পরিচয় জানা যায়নি। মঙ্গলবার রাতে ভয়াবহ ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার পেনাংয়ে।  

বুধবার সকালে পেনাংয়ের পুলিশ আধিকারিক মোহাম্মদ ইউসুফ জান মহম্মদ জানিয়েছেন, পেনাংয়ে একটি ভবন নির্মাণের কাজ চলছিল। ওই নির্মাণকার্যে জড়িত ছিলেন ১৮ জন শ্রমিক। তাদের সবাই বাংলাদেশি। মঙ্গলবার রাত পৌনে দশটা নাগাদ নির্মীয়মাণ ভবনের ১২ মিটার লম্বা এবং ১৪ টন ওজনের একটি বিম আচমকাই ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে ভবনের বাকি ১৪টি বিমও ভেঙে গুঁড়িয়ে যায়। চোখের সামনে ওই ঘটনা ঘটতে দেখে হতচকিত হয়ে পড়েন নির্মাণকার্যের শ্রমিকরা। প্রাণ নিয়ে পালানোর আগেই ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে যান। দুর্ঘটনার খবর পেয়েই যুদ্ধকালীন ত‍ৎপরতায় উদ্ধারকার্তযে ঝাঁপিয়ে পড়েন বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা।

ধ্বংসস্তুপ সরিয়ে পাঁচজনকে উদ্ধার করা হয়। তার মধ্যে দুজন শ্রমিক ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন। বাকি তিনজনকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। চির্কিসাধীন অবস্থায় আরও এক শ্রমিক মৃত্যুর কোলে ঢলে পড়েন। বাকি দুজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। চারজনের খোষজ নেই। ধ্বংসস্তুপ সরিয়ে তাদের সন্ধান চলছে। যদিও নিহত হতভাগ্য শ্রমিকদের পরিচয় জানা যায়নি। সহকর্মীদের চোখের সামনে মরতে দেখে শোকে পাথর হয়ে গিয়েছেন বাকি ৯ বাংলাদেশি শ্রমিক।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

‘জিতবই’, রুশ-ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হুঙ্কার জেলেনস্কির

বিয়ে করতে এসে আই ফোন খোয়ালেন তরুণী

ফের বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন টলিউড অভিনেত্রী ইধিকা

 স্ত্রীর ফোনে আড়ি পেতে কোটি  কোটি টাকা আয় স্বামীর

বর্ণ বিদ্বেষের শিকার গুগলের এক প্রাক্তন কর্মী

বন্ধ হচ্ছে না Gmail, জানিয়ে দিল গুগল

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর