এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চিনের কিন্ডারগার্টেনে ছুরি হামলায় তিন পড়ুয়া-সহ নিহত ছয়

আন্তর্জাতিক ডেস্ক: ফের ভয়াবহ ছুরি হামলার সাক্ষী থাকল চিন। সোমবার সকালে একটি কিন্ডারগার্টেনে ছুরি হাতে হামলা চালায় ২৫ বছর বয়সী যুবক। হামলায় ঘটনাস্থলেই প্রাণ হারান ছয়জন। গুরুতর জখম হয়েছেন একজন। নিহতদের মধ্যে তিন শিশু, দুই অভিভাবক ও একজন শিক্ষক রয়েছেন। ইতিমধ্যেই আততায়ী যুবককে গ্রেফতার করেছে পুলিশ। যদিও কী কারণে হামলা তা জানা যায়নি। তবে পুলিশ আধিকারিকদের অনুমান, পুরানো কোনও শত্রুতার জেরেই ওই হামলার ঘটনা ঘটতে পারে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’ জানিয়েছে, সোমবার সকাল (স্থানীয় সময়) সাতটা ৪০ নাগাদ  চিনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি কিন্ডারগার্টেনে হানা দেয় ২৫ বছর বয়সী এক যুবক। তার পরে আচমকাই ছুরি চালাতে থাকে। ওই ছুরিতে ক্ষতবিক্ষত হয় তিন খুদে পড়ুয়া, দুই অভিভাবক ও দুই শিক্ষক। আততায়ীর ওই রুদ্রমূর্তি দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্কুলের খুদে পড়ুয়া ও শিক্ষকরা। পরে পুলিশে এসে হামলাকারীকে গ্রেফতার করে। যদিও নিহত ছয়জনের পরিচয় এখনও প্রকাশ করেনি পুলিশ।

গত কয়েক বছরে চিনে কিন্ডারগার্টেনে ছুরি হামলার ঘটনা বেড়ে চলেছে। ২০১৯ সালের  এপ্রিলে হুনান প্রদেশে ছুরি হাতে এক ব্যক্তি একটি প্রাইমারি স্কুলে হামলা চালায়। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল দুই জনের। ওই বছরেরই সেপ্টেম্বরে মধ্য চিনের একটি প্রাইমারি স্কুলে ছুরি হামলায় মৃত্যু হয়েছিল আট পড়ুয়ার, আহত হয়েছিল আরও দু-জন। যে ব্যক্তি হামলা চালায় সে তার আগে বান্ধবীর চোখ খুবলে নেওয়ার অপরাধে আট বছর জেল খেটেছিল। তার আগে ২০১৮ সালে শাংজি প্রদেশের একটি স্কুলে হামলা চালায় ওই স্কুলেরই এক প্রাক্তন ছাত্র। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৯ পড়ুয়ার।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিন্ধু সভ্যতার সাক্ষী মহেঞ্জোদারোতে তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

প্যালেস্টাইনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল স্পেন-নরওয়ে-আয়ারল্যান্ড

ভয়াবহ টর্নেডোর আঘাতে মার্কিন যুক্তরাষ্ট্রে নিহতের সংখ্যা বেড়ে ২৩

বিয়ের ১২ দিন পর স্বামী জানতে পারলেন তাঁর স্ত্রী নারী নয়, পুরুষ, তারপর কী হল?

রাফায় ইজরায়েলি আক্রমণে নিরীহ ফিলিস্তিনিদের মৃত্যু দেখে কাঁদছেন আয়েশা

পাপুয়া নিউগিনি ভূমিধসে ২ হাজারের বেশি প্রাণহানির আশঙ্কা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর