এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আল কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টে জামিন পেলেন ইমরান খান

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: ফের স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পাকিস্তান তেহরিকে ইনসাফের প্রধানের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাইকোর্ট। ব্যক্তিগত ১০ লক্ষ টাকার বন্ডে ইমরানের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি তারিক মহম্মদ জাহাঙ্গীরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। এর আগে তোশাখানা মামলাতেও জামিন পেয়েছিলেন ইমরান খান। সেই সঙ্গে নিম্ন আদালতের রায়ের উপরে স্থগিতাদেশও দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। তবে জামিন পেলেও এখনই জেল থেকে ছাড়া পাচ্ছেন না পিটিআই প্রধান।

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত বছরের ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। পরে অবশ্য পাকিস্তান সুপ্রিম কোর্ট ওই গ্রেফতারিকে অবৈধ আখ্যা দিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীকে মুক্তির নির্দেশ দিয়েছিল। তার পরেই অগস্টে তোশাখানা মামলায় দুর্নীতির অভিযোগে ইমরান খানকে তিন বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছিল ইসলামাবাদের নিম্ন আদালত। রায়ের কয়েক ঘন্টার মধ্যেই লাহোরের জামান পার্কের বাড়ি থেকে গ্রেফতার করা হয় প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

তার পর থেকে আদিয়ালা জেলেই দিন কাটছে ৭২ বছর বয়সী ইমরান খানের। জেলে থাকাকালীন ফের আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয় পিটিআই প্রধানকে। ওই গ্রেপতারিকে চ্যালেঞ্জ জানিয়ে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ইমরান খান ও বুশরা বিবি। মঙ্গলবার শুনানি শেষে রায়দান স্থগিত রেখেছিল প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি তারিক মহম্মদ জাহাঙ্গীরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। এদিন রায় দিতে গিয়ে ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করার কথা জানিয়েছে ডিভিশন বেঞ্চ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন

তেল হাবিবে ভয়াবহ ক্ষেপাণাস্ত্র হামলা হামাসের

নির্বাচনে আগে ব্রিটেনে বেকায়দায় প্রধানমন্ত্রী সুনক

ইজরায়েলের সঙ্গে আলোচনা প্রত্যাখান হামাসের

পর্যটকদের জন্য আইফেল টাওয়ারের প্রবেশ মূল্য বাড়ছে

ভাল্লুকের মাংস খেয়ে মস্তিষ্কে কৃমিতে আক্রান্ত মার্কিন পরিবারের ৫ সদস্য

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর