এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আলু চাষীদের জমিতে বীজ রোপনের পরামর্শ দিল আবহাওয়া দফতর

নিজস্ব প্রতিনিধি: এই মুহূর্তে পশ্চিমবঙ্গের ওপরে মেজার কোন ওয়েদার সিস্টেম নেই। ফলে আবহাওয়ার সেরকম কোনো পরিবর্তন ঘটবে না, তাই এই সময় চাষীদের আলোর বীজ জমিতে রোপন করার পরামর্শ দিল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাঞ্চলের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়(Sanjib Banerjee) সোমবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, যেহেতু দিনের তাপমাত্রা কিছুতেই কমছে না তাই এখনই গায়ে দিনের বেলা গরম পোশাক গায়ে দেওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি ।

একই সঙ্গে তিনি জানান, ভোরের দিকে বর্ধমান, আসানসোল সহ যেসব এলাকায় প্রচুর ধানি জমি আছে সেখানে হালকা কুয়াশা দেখা দিতে পারে । তিনি বলেন, যেটা আছে উত্তর-পশ্চিম দিক দিয়ে আশা হাওয়ার গতি। যাতে খুব এক জোর নেই । ফলে আগামী তিন – চার দিন তাপমাত্রায় কোন পরিবর্তন নেই । যেই ঠান্ডা বা শীত আমরা অনুভব করছি সেটাই বজায় থাকবে। দু তারিখ নাগাদ একটু মার্জিনাল এক ডিগ্রি নিম্নমুখী হওয়ার সম্ভাবনা থাকছে। এই মুহূর্তে আলু চাষ যারা করছে না তাদেরকে বলা যেহেতু বৃষ্টি আগামী ১০-১২ দিন নেই, ফলে তারা এই সময় কিন্তু আলুর বীজ লাগিয়ে দিতে পারেন। যেই শীতের আবহাওয়া আছে তাতে আলোর অঙ্কুর উঠে যাবে।

কলকাতার ক্ষেত্রে যতক্ষণ আরও দু থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমছে না, সেই ক্ষেত্রে দিনের বেলা গরম জামা পড়ার মতন পরিস্থিতি হবে না। উত্তরবঙ্গের ক্ষেত্রে ১৫ ডিগ্রি কম আছে সেখানকার তাপমাত্রা । কুয়াশা আমাদের রাজ্যে এখন কিছু নেই ।এই মুহূর্তে. যেহেতু আমাদের রাজ্যে হিউমিডিটি সেরকম কিছু নেই, তাই এই মুহূর্তে আসানসোলের(Asansoal) দিকে হালকা কুয়াশা আছে। ধান ক্ষেত বা যেখানে জল আছে,সেখানে ভোরের দিকে একটু কুয়াশা দেখতে পাওয়া যাচ্ছে। খুব ঘন কুয়াশা(Fog) হওয়ার সম্ভাবনা এই মুহূর্তে কোথাও নেই বলে দাবি করেন সঞ্জীববাবু।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

শতাধিক অবসরপ্রাপ্তকে গ্র্যাচুইটির টাকা দিতে চলেছে কলকাতা পুরনিগম

ঝড়ে কেড়েছে বাংলার ৭জনের জীবন, আজও থাকছে ‘কমলা’ সতর্কতা

৩ দিক থেকে ধেয়ে এসেছিল ঝড়, সঙ্গত মুষলধারের বৃষ্টি

কালবৈশাখীর তাণ্ডবে রাজ্যজুড়ে সাতজনের প্রাণহানি

সোমবার সন্ধ্যায় ঝমঝমিয়ে প্রথম কাল বৈশাখীর বৃষ্টি কলকাতা শহরে

মালদা ও মুর্শিদাবাদের নির্বাচনে বুথগুলিকে ঘিরে কড়া নজরদারি কমিশনের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর