এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




কলকাতা পুলিশের দুই নতুন থানার জন্য ৩১৪টি পদের অনুমোদন দিল নবান্ন

Courtesy - Google




নিজস্ব প্রতিনিধি: চলতি বছরের জানুয়ারি মাসের প্রথম দিকেই দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড় ও কাশিপুর থানাকে কলকাতা পুলিশের(Kolkata Police) আওতায় নিয়ে আসা হয়েছে। সেই সঙ্গে নতুন ভাঙড় ডিভিশনও গঠন করা হয়েছে। সেই ডিভিশনে এখন ভাঙড় ও কাশীপুর ভেঙে তৈরি হওয়া মোট ৪টি থানা রয়েছে। এই থানাগুলি হল ভাঙড়, উত্তর কাশীপুর, পোলেরহাট এবং চন্দনেশ্বর। আগামী দিনে এই ডিভিশনে আরও ৪টি নতুন থানা হবে। এই ৪টি প্রস্তাবিত থানা হল হাতিশালা, বিজয়গঞ্জ বাজার, মাধবপুর ও বোদরা। সূত্রে জানা গিয়েছে, নরেন্দ্রপুর থানা ভেঙে যে ২টি নতুন থানা(2 New Police Station) তৈরি করা হচ্ছে সেই খেয়াদহ(Kheyadaha) এবং আটঘরা(Aatghara) থানাও চলে আসছে ভাঙড় ডিভিশনের অধীনে। সেই হিসাবে এই ডিভিশনের অধীনে এখন ৪টি থানা থাকলেও খুব শীঘ্রই তা বেড়ে ৬টি হতে চলেছে এবং আগামী দিনে তা আরও বেড়ে ১০ হতে চলেছে। এবার খেয়াদহ এবং আটঘরা থানার জন্য রাজ্য সরকার(West Bengal State Government) নতুন ৩১৪টি পদের অনুমোদন দিয়ে দিল।

দক্ষিণ শহরতলি এলাকার অন্যতম জনবহুল এলাকা হিসাবে গত কয়েক দশকে উঠে এসেছে নরেন্দ্রপুরের নাম। আগে যে এলাকার পরিচিতি ছিল রামকৃষ্ণ মিশনের আবাসিক স্কুলের জন্য এখন সেই এলাকাই ক্রমাগত জনবহুল হয়ে পড়ছে একের পর এক আবাসন ও বহুতল মাথা তোলায়। লোকসংখ্যা বাড়ায় পাল্লা দিয়ে বাড়ছে অপরাধও। আর তাই রাজ্য মন্ত্রিসভার বৈঠকে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর পুলিশ জেলার অধীনে থাকা নরেন্দ্রপুর থানাকে ভেঙে নতুন আরও ২টি থানা তৈরি করা হবে। নরেন্দ্রপুর থানা আগের মতোই বারুইপুর পুলিশ জেলাতেই থাকবে। তবে এই থানা ভেঙে নতুন করে তৈরি হতে চলা খেয়াদহ এবং আটঘরা নামের দুটি থানা কলকাতা পুলিশের অধীনে থাকবে। সেই হিসাবে বারুইপুর পুলিশ জেলার আকার কিছুটা কমলেও থানার সংখ্যা একই থাকছে। অন্যদিকে কলকাতা পুলিশের আওতায় থাকা এলাকা ও থানার সংখ্যা দুটোই বাড়ছে। এখন সেই খেয়াদহ এবং আটঘরা থানার জন্য ১৫৭টি করতে মোট ৩১৪টি পদের অনুমোদন দিয়েছে নবান্ন। সেই মর্মে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিও।

সেই বিজ্ঞপ্তিতেই বলা হয়েছে নতুন দুটি থানার জন্য ২জন করে মোট ৪জন Inspector, ১০ জন করে মোট ২০জন Sub Inspector, ৪জন করে মোট ৮জন Lady Sub Inspector, ২জন করে মোট ৪জন Sergeant, ১২জন করে মোট ২৪জন Assistant Sub Inspector, ৩জন করে মোট ৬জন Lady Assistant Sub Inspector, ৮০জন করে মোট ১৬০জন Constable, ৩০জন করে মোট ৬০জন Lady Constable, ১২জন করে মোট ২৪জন ড্রাইভার, ১জন করে মোট ২জন UDA এবং সমসংখ্যক LDA নিয়োগ করা হবে। সব মিলিয়ে ৩১৪জন নিয়োগ হতে চলেছেন এই দুটি থানায়। বিজ্ঞপ্তিতে এটাও বলা হয়েছে, যে ২৪জন ড্রাইভার নেওয়া হবে তাঁদের চুক্তির ভিত্তিতে নেওয়া হবে এবং তাঁদের মাসিক বেতন হবে ১৩৫০০ টাকা করে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Real Estate Company’র জমি দখলের অভিযোগে যুব তৃণমূল নেতার নামে FIR

রাজ্যপালকে ছাড়াই বিধানসভায় ৪ বিধায়কের শপথ প্রস্তুতি

একুশের মঞ্চে হল না শোভনের কামব্যাক, দলে দীর্ঘ হচ্ছে অভিষেকের ছায়া

দেব, সৌমিতৃষা থেকে ‘দিদি নং ১’ রচনা, একুশের সভামঞ্চে টলিউডের ভিড়

‘অসহায় মানুষ বাংলার দরজা খটখটানি করলে আশ্রয় দেব’, বাংলাদেশ নিয়ে আশ্বাস মমতার

‘বিত্তবান চাইনা, বিবেকজ্ঞান চাই, লোভ নয়, সামাজিক বন্ধু হোন’, দলকে বার্তা মমতার

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর